আন্তঃ বিশ্ববিদ্যালয় গ্রিন বিজনেস এক্সপো ২০১৫

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট: ইস্টার্ন ইউনিভার্সিটি আর্থ কেয়ার ক্লাব দেশের বিভিন্ন সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে গ্রীন বিজনেস এক্সপো ২০১৫ আয়োজন করতে যাচ্ছে। এ উপলক্ষে ১৪ নভেম্বর সকাল দশটা থেকে বিকাল পাচটা পর্যন্ত ইস্টার্ণ ইউনিভার্সিটির সেমিনার হলে দিনব্যাপী কর্মশালার আয়োজন করবে ক্লাবটি।

green-business-expo

কর্মশালায় পরিত্যক্ত জিনিস থেকে প্রয়োজনীয় ও গুরুত্বপুর্ণ জিনিস বানানো দেখানো হবে। কর্মশালার পরে ২২ নভেম্বর রবিবার আরেকটি ফলোআপ প্রোগ্রামের আয়োজন করবে ক্লাবটি। এতে অংশগ্রহণকারীরা কর্মশালায় দেয়া দিকনির্দেশনা অনুয়ায়ী তাদের তৈরীকৃত জিনিস বিচারকমন্ডলির কাছে জমা দিবে। পরে পরিবেশ ও গ্রীণ বিজনেস অভিজ্ঞরা পর্যন্ত তা বিশ্লেষণ করে তিনজনকে সেরা নির্বাচিত করে পুরুস্কার ও ব্যবসা শুরু করার জন্য সার্বিক সহযোগিতা দিবে।

এছাড়াও সকল অংশগ্রহণকারীকে সার্টিফিকেট দেয়া হবে। অনুষ্ঠানটি পরিবেশ বিষয়ক ওয়েব পোর্টাল বিডিএনভায়রনমেন্ট ডটকম ও গ্রীণ সেইভারস এসোসিয়েশন’র দিকনিদের্শনায় আয়োজন করবে ইস্টার্ন ইউনিভার্সিটি আর্থ কেয়ার ক্লাব। এতে সার্বিকভাবে সহযোগিতা করবে অনলাইন সংবাদ মাধ্যম টাঙ্গাইল বার্তা২৪ ডটকম।

কর্মশালায় অংশগ্রহণের জন্য ইস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী এবং গ্রিন সেইবারস এসোসিয়েশন’র সদস্যদের জন্য ১০০ টাকা ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৩০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত ফি জমা দিয়ে অংশগ্রহণ নিবন্ধন করতে হবে।

নিবন্ধন করতে বিকাশ (০১৯১২৭৬৩১২৭) কিংবা ডাচ বাংলা মোবাইল ব্যাংক (০১৯১২৭৬৩১২৭-৭) ফি জমা দিয়ে অংশগ্রহণকারীর নাম, বিশ্ববিদ্যালয়ের নাম, ই-মেইল ঠিকানা এবং লেনদেনের নম্বর (ট্রান্সজেকশান আইডি) মেসেজ করতে হবে ০১৯১২৭৬৩১২৭ নম্বরে। এছাড়াও যেকোন প্রয়োজনে যোগাযোগ করা যাবে বদরুল ইসলাম তারেক (০১৭০৫৩৮৩০৪২) এবং আরাফাত জামান (০১৬৮৪১২৫৪১১) এর যোগাযোগ করা যাবে। আরো বিস্তারিত http://bdenvironment.com/ ওয়েব ঠিকানায় ব্রাউজ করে জানা যাবে।

Comments

comments