পল্টন-মতিঝিলে ব্যাপক সংঘর্ষ, গাড়িতে আগুন

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল বার্তা : আজ শুক্রবার জুম’আ নামাজের শেষে রাজধানীতে তান্ডবলীলা চালাচ্ছে জামায়াত শিবিরকর্মীরা।  রাজধানীর মতিঝিলের এজিবি কলোনী এলাকায়  জামায়াত-শিবিরকর্মীরা ব্যাপক সহিংসতা চালিয়েছে।  এসময় তারা দশটি গাড়ি ও বেশকিছু মোটরসাইকেলে আগুন দিয়েছে।

sohinsota

মতিঝিল আইডিয়াল স্কুলের সামনে শিবিরের দেয়া আগুনে পুড়ছে গাড়ী। ছবি: কামরুল পাশা

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার জুমার নামাজের পর মতিঝিলের টিএন্ডটি কলোনির সামনে থেকে কাদের মোল্লার ফাঁসি দেয়ার প্রতিবাদে একটি মিছিল বের করে শিবিরকর্মীরা। মিছিল থেকে এক পর্যায়ে  দশটি প্রাইভেটকারে পেট্রোল ঢেলে আগুন দেয় তারা। এছাড়া ওই এলাকায় বেশ কয়েকটি মোটরসাইকেলেও আগুন দেয়। এসময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। তবে এরই মধ্যে গাড়িগুলো পুরোপুরি আগুনে পুড়ে যায়।

এদিকে মতিঝিলের আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনে বেশ কয়েকটি গাড়িতে ভাঙ্গ‌চুর ও আগুন দিয়েছে শিবির কর্মীরা। এসময় তারা রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা বিভিন্ন পন্যের ভ্যানেও আগুন দেয়। ফকিরাপুলেও ব্যাপক সহিংসতা চালিয়েছে শিবিরকর্মীরা।

এছাড়াও রাজধানীর রামপুরা এলাকায় জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সহিংসতা হয়েছে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড গুলিও ছুঁড়েছে।

কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার পর দেশজুড়ে ব্যাপক সহিংসতা চালায় জামায়াত-শিবিরকর্মীরা। ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ব্যাপক সহিংসতায় পাঁচজন নিহত হয়েছেন বলে জানা যায়।

Comments

comments