বগুড়ায় গণজাগরণ মঞ্চে কর্মীদের লক্ষ্য করে ৬ টি ককটেল বিস্ফোরণ, পুলিশ সুপারসহ আহত ৬

Print Friendly, PDF & Email

বিশেষ সংবাদদাতা, বগুড়া : বগুড়ায় গণজাগরণ মঞ্চের মানববন্ধন প্রস্তুতিকালে ৬টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে অবরোধ সমর্থকরা। এতে সহকারি পুলিশ সুপার ও জাগরণ মঞ্চ সমন্বয়কসহ ৬ জন আহত হয়েছে। পুলিশ আত্মারক্ষায় কমপক্ষে ২৬ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার পৌনে ১১ টার দিকে শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় প্রধান ডাকঘরের সামনে পূর্ব ঘোষিত স্থানীয় গণ জাগরণ মঞ্চ আয়োজিত এক মানববন্ধন করার লক্ষ্যে প্রস্তুতি চলাকালে পরপর ৬টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে অবরোধ সমর্থকরা।

সেখানে উপস্থিতি পুলিশ সদস্যরা আত্মারক্ষার জন্য ২৬ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। ককটেল বিস্ফোরণে বগুড়া জেলা সহকারি পুলিশ সুপার( বি-সার্কেল) উজ্জ্বল কুমার মন্ডল, স্থানীয় গণ জাগরণ মঞ্চের সমন্বয়ক মাছুদার রহমান হেলালসহ ৬ জন আহত হয়েছে। আহতদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় গণ জাগরণ মঞ্চ সমন্বয়ক মাছুদার রহমান হেলাল বলেন, ঢাকার শাহবাগের গণ জাগরণকর্মীরা পাকিস্তানী হাইকমান্ডের দিকে যাওয়ার সময় পুলিশ বাধা দিয়ে লাঠিপেটা করার প্রতিবাদে শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে সাতমাথায় এক মানববন্ধন করার জন্য মঞ্চ কর্মীরা সমাবেত হচ্ছি। এসময় পর পর ৬টি ককটেল বিস্ফোরণ ঘটানোর হয়। এতে তিনিসহ গণ জাগরণ মঞ্চ সংগঠক এ্যাডঃ দুলাল কন্ডু, মোস্তাফিজ ও সহকারি পুলিশ সুপারসহ ৬ জন আহত হয়।

বগুড়া গণ জাগরণ মঞ্চ পরে সেখানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বগুড়া সহকারি পুলিশ সুপার ( সদর ও মিডিয়া) গাজিউর রহমান বলেন, আমরা ঘটনাস্থলে অবস্থান করছিলাম। হঠাৎ করে উপর থেকে পর পর ৬টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। তাদেরকে প্রতিহত করতে পুলিশ ২৬ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। এতে সহকারি পুলিশ সুপারসহ কয়েকজন আহত হয়েছেন।

Comments

comments