ভাসানী বিশ্ববিদ্যালয়ে সাইবার নিরাপত্তা ও আইসিটি আইন বিষয়ে সেমিনার

Print Friendly, PDF & Email

মুহা. জোবায়েদ মল্লিক বুলবুল,  টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের সন্তোষস্থ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাইবার নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ‘নিরাপদ সাইবার জগতই হোক আজকের শপথ’ এই স্লোগানকে সামনে রেখে সোমবার বিশ্ববিদ্যালয়ের অ্যানভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়।

tangail mbust

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

বিশ্ববিদ্যালযের তথ্য প্রযুক্তি সেলের পরিচালক ড. সাজ্জাদ ওয়াহিদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান ও সায়েন্স অনুষদের ডিন ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম।

সেমিনারে ইন্টারনেট ব্যবহারে অভিভাবক ও কিশোর-কিশোরীর করণীয়, ইন্টারনেটের সুবিধা-অসুবিধা, সাইবার নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন, ২০০৬ (২০১৩ সংশোধিত) বিষয়ে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

Comments

comments