কালিহাতী ও বাসাইলে বিনামূল্যে ল্যাট্রিন বিতরণ

0

নিজস্ব প্রতিনিধি, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকড়া ও বাসাইল উপজেলার ফুলকী ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১০০ হতদরিদ্র পরিবারের মাঝে শুক্রবার সকালে বিনামূল্যে স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন বিতরণ করা হয়েছে।

tangail

এ উপলক্ষে বেসরকারি সংগঠন মানব উন্নয়ন পরিষদের উদ্যাগে পাইকড়া হাইস্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল জেলা জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক মু. জোবায়েদ মল্লিক বুলবুল। বিশেষ অতিথি ছিলেন, বেসরকারি সংগঠন সিডা-টাঙ্গাইলের নির্বাহী পরিচালক শামছুল হক মহসিন, এলেঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোল্লা মুশফিকুর রহমান মিল্টন, পাইকড়া ইউনিয়ন পরিষদের সদস্য মো. নুরুন্নবী মিয়া ও ফুলকী ইউনিয়ন পরিষদের সদস্য মর্জিনা আক্তার।

মানব উন্নয়ন পরিষদের সভাপতি মো. লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বেসরকারি সংগঠন স্বাবলম্বী সোসাইটির নির্বাহী পরিচালক আজিজুল হক জুয়েল, পাইকড়া ইউনিয়নের সাবেক সদস্য আব্দুর রশিদ নয়া, দৈনিক আমার সংবাদের জেলা প্রতিনিধি রাইসুল ইসলাম লিটন, উপকারভোগিদের মধ্যে আলেয়া বেগম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, মানব উন্নয়ন পরিষদের নির্বাহী পরিচালক মো. কামরুল হাসান।

প্রকাশ, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে কালিহাতী উপজেলার পাইকড়া ও বাসাইল উপজেলার ফুলকী ইউনিয়নের বিভিন্ন গ্রামের হতদরিদ্র পরিবারের মাঝে পাঁচটি রিং, একটি স্ল্যাব ও একটি ওয়াটারসেল সম্বলিত ১০০সেট স্যানিটারি ল্যট্রিন বিনামূল্যে বিতরণ করা হয়।

এরআগে উপকারভোগিদের নিয়ে স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন ব্যবহারের সুফল ও কুফল সম্পর্কে একাধিক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। বাসাইল উপজেলার ফুলকী ইউনিয়নের যশিহাটী গ্রামে ৫০ জন উপকারভোগি ৩দিনের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেন।

Comments

comments

Share.

Leave A Reply