,


বিএনপিতে স্বাধীনতাবিরোধীদের বিচার করতে হবে

ডেস্ক রিপোর্ট : বিএনপি-জামায়াতের মধ্যে স্বাধীনতাবিরোধী দোসরদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে পারলে তবেই আমরা শহীদদের প্রতি যথাযথ সম্মান দেখাতে পারবো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (২৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করার দাবিতে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।
খালেদা জিয়ার আঁচলতলে জঙ্গিবাদের আস্তানা মন্তব্য করে তিনি বলেন, বিএনপি যে জঙ্গিবাদের মদদদাতা তা মির্জা ফখরুলের গত তিন-চার দিন আগের দেওয়া বক্তব্যে স্পষ্ট হয়ে উঠেছে। বাংলাদেশ জঙ্গিবাদ দমনে সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে। অথচ অভিযানের পর মির্জা ফখরুল একের পর এক প্রশ্ন তুলছেন। আশকোনার হামলাসহ বেশকিছু জায়গায় অভিযানে জঙ্গিদের হত্যা প্রসঙ্গে তিনি প্রশ্ন তুলেছেন।

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে হাছান মাহমুদ বলেন, আগামী মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের স্বার্থ আদায়ের জন্য, স্বার্থ সংরক্ষণের জন্য ভারত সফরে যাচ্ছেন। এ সফরকে ঘিরে নানা প্রশ্ন তোলা হচ্ছে। প্রশ্ন না তুলে গঠনমূলক পরামর্শ দিলে আমরা সেটা দেখবো। আপনারা মুজিব-ইন্দিরা চুক্তিগুলো পড়ুন তারপর কথা বলুন। আর দেখুন সেই চুক্তির ফলে কি কি সুবিধা আমরা পেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতোমধ্যে প্রতিটি চুক্তি সফলভাবে বাস্তবায়ন করেছি।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, অগ্নি সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য জাতির কাছে ক্ষমা প্রার্থনা করুন। তাহলে দেশের জনগণ আপনাদের ক্ষমা করলেও করতে পারে। আপনারা জনগণকে আর বিভ্রান্ত করতে পারবেন না। কারণ আপনারা কারা জনগণ তা জানে।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামছুল হক টুকুসহ দলের নেতা কর্মীরা।

Comments

comments