সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান চলবে- প্রধানমন্ত্রী

0

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরলে পুনর্বাসন করা হবে। ইসলাম শান্তির ধর্ম। এ ধর্ম কখনোই আত্নহননকে প্রশয় দেয় না। জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

আজ ( ২৬মার্চ) রবিবার সকালে মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বক্তব্য দেওয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম বলেছে, আত্মঘাতী হওয়া মহাপাপ, গোনাহর কাজ। আজ যারা বিপথে যাচ্ছে তারা যেন সঠিক পথে ফিরে আসে। জঙ্গিবাদ, সন্ত্রাস, আত্মহননের পথ যেন বেছে না নেয়।

প্রধানমন্ত্রী এসময় শিশু-কিশোরদের উদ্দেশে বলেন, তোমরা বাবা-মায়ের কথা শুনবে, শিক্ষক-অভিভাবকদের কথা শুনবে। সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকে জড়াবে না।

তিনি বলেন, জঙ্গিবাদ কঠোর হাতে দমন করা হবে। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান চলছে, চলবে। বাংলাদেশের মানুষ উন্নত জীবন পাবে। আমি চাই বাংলাদেশ এগিয়ে যাবে। বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ ব্যাহত করতে পারবে না। আমরা বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এ অগ্রযাত্রার পথ কেউ রুখতে পারবে না। ২০২১ সালে বাংলাদেশকে মধ্য আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করার অঙ্গিকারের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

এর আগে রাজধানীর উপকণ্ঠ সাভার উপজেলায় অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। সেখান থেকে ফিরে তিনি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বক্তব্য দেন।

Comments

comments

Share.

Leave A Reply