,


টাঙ্গাইলে লালন স্মরণ উৎসব পালিত

নিজস্ব প্রতিনিধি, টাঙ্গাইল : সত্য বল সুপথে চল ওরে আমার মন – আলোচ্য করে টাঙ্গাইলে অনুষ্ঠিত হয়েছে লালন স্মরণোৎসব। সোমববার দিনব্যাপি এ উৎসবের আয়োজন করে টাঙ্গাইল সত্যধাম লালন সংসদ। শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে লালন উৎসবে বাউল শফী মন্ডলসহ বাউল শিল্পীরা মধ্যরাত পর্যন্ত মাতিয়ে রাখে দর্শকদের।এতে আরও সঙ্গীত পরিবেশন করেন বাউল সুভাষ ক্ষ্যাপা, লিজু বাউলাসহ প্রখ্যাত লালন শিল্পী বৃন্দ।

এর আগে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, লালন শাহের গানে মানব ধর্মই বড় ধর্ম পরিলক্ষিত হয়েছে। আর এই পরম সত্যকেই বুকে ধারন করে গান পরিবেশন করেন বাউল শিল্পীরা।

অনুষ্ঠানটি সম্পর্কে সত্যধাম লালন সংসদ, টাঙ্গাইল জেলার সভাপতি লিজু বাউলা বলেন, “এধরনের অনুষ্ঠান টাঙ্গাইলে এবারই প্রথম। লাললের অমরবাণী সমূহ ও দর্শন টাঙ্গাইলবাসীকে নিয়ে নতুন করে স্মরণ করতেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন টাঙ্গাইলের জনপ্রিয় জেলা প্রশাসক মোঃ মাহবুব হোসেন, উদ্বোধক টাঙ্গাইলের সন্মানিত পুলিশসুপার মোঃ মাহবুব আলম।
সত্যধাম লালন সংসদের উপদেষ্টা আলমগির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন টাঙ্গাইল পৌরসভার সুযোগ্য মেয়র মোঃ জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ খোরশেদ আলম, আওয়ামীলীগ নেতা তানভীর হোসেন ছোটমনি, ওয়াল্টন গ্রুপের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লালন গবেষক অহন সাঁই ও করটিয়া সা’দত বিশ্ববিদ্যালয় কলেজের উপাধাক্ষ্য অধ্যাপক আলীম মাহমুদ।
 
সবার জন্য উন্মুক্ত অনুষ্ঠানে লালন দর্শন নিয়ে বক্তব্য প্রদান পর্ব শেষে লালন গানের মুর্ছনায় মেতে উঠে শহীদস্মৃতি পৌরউদ্যানে উপস্থিত দর্শকশ্রোতা। 

Comments

comments