ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিসের দাবিতে ঢাকায় মানববন্ধন

0

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন করেছে ঢাকাস্থ টাঙ্গাইল জেলা যুব সমিতি। শনিবার সকাল নয়টায় ঢাকাস্থ জাতীয় প্রেস ক্লাবের সামনে মানবন্ধনটি অনুষ্ঠিত হয়। এতে টাঙ্গাইলের বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনে অংশগ্রহণ করে।

ঢাকাস্থ টাঙ্গাইল জেলা যুব সমিতি সভাপতি শফি মাহমুদ মুকুল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন বক্তারা বলেন, বর্তমান সরকারের আমলে রেলপথ মন্ত্রণালয় একটি স্বতন্ত্র জনপ্রিয় মন্ত্রনালয় হিসাবে কাজ করে যাচ্ছেন।ট্রেনে যাতায়াত মানুষের কাছে অর্জন করেছে বিপুল জনপ্রিয়তা।তথাপি টাঙ্গাইল জেলার ৪০ লাখ মানুষ ট্রেনে যাতায়াত হতে বঞ্চিত। টাঙ্গাইলের বুক চিড়ে রেলপথে সারাদিন উত্তরবঙ্গগামী বেশ কিছু ট্রেন যাতায়াত করলেও টাঙ্গাইলবাসীর জন্য নেই পর্যাপ্ত সিটের ব্যবস্থা।টাঙ্গাইল হতে প্রতিদিন অফিস,চিকিৎসা, ব্যবসা এবং জরুরী কাজে অসংখ্য মানুষ ঢাকায় যাতায়াত করেন।তাই অফিস সময় (সকাল ৭ টা – সন্ধ্যা ৬ টা) টাঙ্গাইল-ঢাকা একটি ট্রেন চালু করা একান্ত প্রয়োজন।কারন একটি ট্রেনের অভাবে টাঙ্গাইলের বিশাল জনগোষ্ঠী ট্রেনের যাতায়াত সুবিধা হতে বঞ্চিত হচ্ছে।জনসংখ্যার চাপে বসবাসের অযোগ্য হতে চলা রাজধানী ঢাকাকে বাঁচাতে প্রয়োজন পার্শ্ববর্তী জেলাগুলোর সাথে সহজ ও দ্রুত যোগাযোগব্যবস্থা। ঢাকা-টাঙ্গাইল ট্রেন সার্ভিস চালু হলে মহাসাড়কে যানযট কমবে তদুপরি রাজধানী ঢাকার উপর মানুষের চাপ কমবে।টাঙ্গাইলবাসী অফিস সহ বিভিন্ন কাজ সেরে প্রতিদিন টাঙ্গাইল ফিরতে পারবে।এতে কমবে যানজট,কমবে দূর্ঘটনা, বাচবে সময়, বাচবে প্রাণ, বাড়বে অর্থনৈতিক সমৃদ্ধি, রাজধানীতে কমবে জনসংখ্যার চাপ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনবান্ধব সরকারের উন্নয়নকে আরও ত্বরান্বিত করার লক্ষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্বপার সরাসরি ট্রেন সার্ভিস এখন সময়ের দাবী।

এসময় বক্তারা এলেঙ্গা-কালিহাতি-ঘাটাইল-মধুপুর-ধনবাড়ী রেল লাইন সম্প্রসারণ করা ও ছাড়াও টাঙ্গাইলের প্রতিটি উপজেলায় ২ টি করে বিআরটিসি এসি বাস চালু করার দাবী জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা যুব সমিতির সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম,টাঙ্গাইল জেলা যুব সমিতির সিনিয়র সহসভাপতি গোলাম মোস্তফা গোলাপ,টাঙ্গাইল জেলা যুব সমিতির সহসভাপতি, আলোকিত কালিহাতির সভাপতি ও মধুপুর শহীদ স্মৃতি অ্যালামনাই এসোসিয়েশনের সাধারন সম্পাদক আব্দুল আলীম, টাঙ্গাইল জেলা সমিতির সাধারন সম্পাদক মুনছুরুল আলম হীরা, সহসভাপতি আনোয়ার হোসেন বাবলু, যুগ্ম সাধারন সম্পাদক আজহার আলী, জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক আশরাফ আলী, ওয়ালটনের অতিরিক্ত পরিচালক ও মধুপুর শহীদ স্মৃতি এ্যালামনাই এসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদক ফিরোজ আলম, টাঙ্গাইল সিটিজেন জার্নালিষ্ট গ্রুপ এবং মধুপুর শহীদ স্মৃতি এ্যালামনাই এসোসিয়েশনের সহসাংগঠনিক সম্পাদক সাজ্জাদ খোশনবীশ সহ আরো অনেকে।

টাঙ্গাইল জেলা যুব সমিতির আয়োজনে মানববন্ধনে আলোকিত কালিহাতী, টাঙ্গাইল জেলা সমিতি, ঢাকাস্থ টাঙ্গাইল জেলা আইনজীবি কল্যাণ পরিষদ, ঢাকাস্থ টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ, ভুঞাপুর সিটিজেন জার্নালিস্ট গ্রুপ, মধুপুর শহীদ স্মৃতি এলামনাই এসোসিয়েশন, ঢাকাস্থ ধনবাড়ী শিক্ষার্থী পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টাঙ্গাইলের শিক্ষার্থী, মধুপুর কল্যাণ সমিতি, সখীপুর ছাত্র সমাজ, ঢাকা ও টাঙ্গাইলের বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Comments

comments

Share.

Leave A Reply