ঢাকা সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮



কালিহাতীতে যুবলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে সংঘর্ষের আশংঙ্কা

Print Friendly, PDF & Email

মো. আল-আমিন খান : টাঙ্গাইলের কালিহাতীতে যুবলীগের আগামীকালের সম্মেলনকে কেন্দ্র করে পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছে যুবলীগের দুই পক্ষ। সম্মেলন বাতিলের দাবিতে যুবলীগের এক পক্ষ বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে। দুইগ্রুপের দ্বন্দে উপজেলায় চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা করছেন এলাকাবাসী।

জানা যায়, উপজেলা যুবলীগের আহ্বায়ক নূরন্নবী সরকারের নেতৃত্বে কালিহাতী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা যুবলীগের একাংশ আগামীকাল শুক্রবার সম্মেলনের দিন নির্ধারণ করে। সম্মেলন প্রস্তুতির অংশ হিসেবে পোস্টার, চিঠি ছাপানো হয়েছে।

অন্যদিকে ওই সম্মেলনকে অবৈধ দাবি করে বুধবার বিকালে যুবলীগ নেতা আতিক সিদ্দিকীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল শেষে কালিহাতী বাসস্ট্যান্ডে সমাবেশে আতিক সিদ্দিকী অভিযোগ করে বলেন, কোন প্রকার সভা এবং গঠনতন্ত্র না মেনেই সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী উপজেলার সম্মেলন করার আগে প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি সম্মেলনের মাধ্যমে গঠন করতে হবে। কিন্তু সেটা না করে তাড়াহুড়া করে সম্মেলনের দিন নির্ধারণ করা হয়েছে একটি ষড়যন্ত্র বাস্তবায়ন করার জন্যে। তাছাড়া সম্মেলনের কাউন্সিলর ডেলিগেট করা হয়েছে ব্যক্তিগত লোকদের। এক তরফা এই সম্মেলনে আওয়ামী লীগের পরামর্শ-মতামত নেয়া হয়নি। এসময় বক্তরা আগামীকালের সম্মেলন বর্জন করে একই স্থানে প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দেন। সেইসাথে সম্মেলন বন্ধের দাবি জানান তারা। সমাবেশে বক্তব্য রাখেন, যুবলীগ নেতা আতিক সিদ্দিকী, কামাল কুলিন, মনির হোসেন, লোটাস কামাল, রফিকুল ইসলাম, আব্দুর রাজ্জাক, আরিফ, লাল মায়া ও অন্যান্য নেতৃবৃন্দ।
আজ বৃহস্পতিবার সম্মেলন বন্ধের দাবীতে কালিহাতীর বিভিন্নস্থানে মাইকিং করছে এক গ্রুপ। আরেক গ্রুপ সম্মেলন সফল করার আহ্বান জানিয়ে প্রচারনা চালাচ্ছেন।

এ বিষয়ে নাম প্রকাশের অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগ’র কয়েকজন নেতা বলেন, যুবলীগ নেতা নূরন্নবী সরকার সম্মেলনের যে প্রচারনা চালাচ্ছেন, এ বিষয়ে কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ আ’লীগের কোন নেতাই অবগত নন।

যুবলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি সম্পর্কে কালিহাতী থানার ওসি তদন্ত মুস্তাফিজুর রহমান বলেন আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং জনগণের নিরাপত্তার স্বার্থে পুলিশ সদা তৎপর রয়েছে।

ফেসবুক মন্তব্য