ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



শিল্পকলায় শুরু হয়েছে সাত দিনব্যাপী ‘২য় জাতীয় ক্যালিগ্রাফি পেইন্টিং প্রদর্শনী ২০১৫’

Print Friendly, PDF & Email

Cally-01

ডেস্ক রিপোর্টঃ শুক্রবার (০৩ জুলাই) বিকাল ৪ টায় শিল্পকলা একাডেমী জাতীয় চিত্রশালায় ৫ নম্বর গ্যালারিতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ক্যালিগ্রাফি পেইন্টিং প্রদর্শনী।

যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করছে বাংলাদেশ ক্যালিগ্রাফি আর্টিস্টস গিল্ড (বিসিএজি) ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি। প্রদর্শনীর উদ্বোধন করেন চট্টগ্রাম আর্ট কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল শিল্পী সবিহ-উল-আলম। ৩৬ জন শিল্পীর ১৪০টি শিল্পকর্ম দিয়ে সাজানো হয়েছে এ প্রদর্শনী। উদ্বোধনের পরই গ্যালারি প্রাঙ্গণে ভিড় জমায় শিল্পানুরাগীরা। প্রতিটি শিল্পকে গভীর মনোযোগে প্রত্যক্ষ করার পাশাপাশি আল্লাহ ও তার রাসুলের নামের ক্যালিগ্রাফির সৌন্দর্যে মুগ্ধ হন দর্শনার্থীরা।

Cally-03

পবিত্র এই রমজানে গ্যালারিতে যেন নেমে এসেছে শিল্পকর্মে সুন্দরের মহিমা। সুন্দর হস্তলিপি বা ক্যালিগ্রাফির অনন্য নান্দনিকতায় এক ব্যঞ্জনাময় পরিবেশ সৃষ্টি হয়েছে গ্যালারিময়। দর্শনার্থীরা বাংলা ও আরবী দুই ভাষায় ক্যালিগ্রাফি পেইন্টিং দেখতে পেয়েছেন প্রদর্শনীতে।

শিল্পী সবিহ-উল-আলম ক্যালিগ্রাফির উপর গুরুত্ব আরোপ করে বলেন, একটা সময় আমি ক্যালিগ্রাফি নিয়ে কাজ করেছি, এখন মাহবুব মুর্শিদ ক্যালিগ্রাফিকে এগিয়ে নিয়ে যাচ্ছে,  মাহবুব মুর্শিকে শুভ কামনা জানান তিনি। সেই সাথে বাংলাদেশের শিল্পীদের বাংলা ক্যালিগ্রাফি নিয়ে কাজ করার আহবান জানান।

প্রদর্শনীর সময় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত , প্রদর্শনী চলবে আগামী ৯ জুলাই পর্যন্ত।

ফেসবুক মন্তব্য