ঢাকা মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

Mountain View



অবশেষে সংসদ অধিবেশনে টাঙ্গাইল-৩ আসনের এমপি রানা

Print Friendly, PDF & Email

আরিফ খান, নিজস্ব প্রতিনিধি : জাতীয় সংসদের সদস্য পদ টেকাতে অবশেষে অধিবেশনে যোগ দিয়েছেন টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা। দীর্ঘ ৪৫ কার্যদিবস পর রোববার (০৫ জুলাই) চলতি বাজেট অধিবেশনে যোগ দেন তিনি।

amanur rahman khan rana

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের নেতা ও মুক্তিযোদ্ধা ফার”ক আহমেদ হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে জড়িত থাকার অভিযোগ গত দুই অধিবেশনেই অনুপস্থিত ছিলেন রানা। যদিও তার সংসদ সদস্য পদ খারিজ হতে আরও ২৫ কার্যদিবস বাকি ছিলো। এরই মধ্যে অধিবেশনে যোগ দিয়ে সদস্য পদ টিকিয়ে রাখলেন তিনি।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজপাড়ার বাসার সামনে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় আমানুর রহমান রানা ও তার ভাইয়ের জড়িত থাকার অভিযোগ পাওয়া যায় গ্রেপ্তারকৃত দুই আসামির জবান বন্ধী থেকে। তবে এই নিয়ে জনমনে ও সাধান নেতাকর্মীদের মনে সন্দেহ রয়েছে। অনেক নেতাকর্মীরা প্রথম থেকেই অভিযোগ করে আসছে, তাকে ও তার পরিবারকে মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা চলছে।

জাতীয় সংসদ সচিবালয় সূত্রে জানাযায়, আমানুর রহমান রানা রোববার অধিবেশনে আসেন এবং হাজিরা খাতায় স্বাক্ষর করেন। কার্যপ্রণালী বিধি অনুযায়ী কোনো সংসদ সদস্য স্পিকারের অনুমতি ব্যতীত টানা ৯০ কার্যদিবস অনুপস্থিত থাকলে তার সংসদ সদস্য পদ বাতিল হয়ে যায়। তবে রবিবার অধিবেশনে যোগ দেওয়ার পর সোমবার অধিবেশনের শুরুতে তাকে দেখা যায়নি।

এদিকে তার সংসদ অধিবেশনে যোগ দেয়ার ফলে ঘাটাইলের নেতাকর্মীরা স্বস্তি প্রকাশ করেছে।

ফেসবুক মন্তব্য