ঢাকা বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

Mountain View



ঘাটাইলে উপজেলা প্রশাসনে নারীদের জয় জয়কার

Print Friendly, PDF & Email

ghatail 1

মোঃ আরিফ খান, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : কবির ভাষায় বলতে হয় পৃথিবীতে যা সৃষ্টি ও কল্যাণকর অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। বাংলাদেশের ক্ষমতায়নে প্রধানমন্ত্রী থেকে শুরু করে প্রশাসনিক কর্মকান্ডে এমন কোন জায়গা নেই যেখানে নারীদের অংশগ্রহন নেই। তেমনি বাংলাদেশের একটি সমৃদ্ধ স্থান ১১টি উপজেলা নিয়ে টাঙ্গাইল জেলা গঠিত। তার মধ্যে উত্তর টাঙ্গাইলের একটি গুরুত্বপূর্ণ জনপদ ঘাটাইল উপজেলা প্রায় ৫ লক্ষ লোক নিয়ে বৃহৎ স্থান দখল করে আছে টাঙ্গাইল জেলার অন্যান্য উপজেলার মধ্যে। ঘাটাইল উপজেলার ২২টি দপ্তরে ১১টি গুরুত্বপূর্ণ দপ্তরের পদে অধিষ্ঠিত আছে নারী প্রশাসনিক কর্মকর্তারা। তারা যার যার অবস্থানে কাজের দিক থেকে কেউ কোন অংশে পিছিয়ে নেই।

ঘাটাইলে কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী অফিসার আছমা আরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) নাদিরা খাতুন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিমা খাতুন নির্বাচন অফিসার মোছাম্মদৎ হোসনে আরা বেগম, বি.আর.ডি.বি কর্মকর্তা রোখসানা, মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা খাতুন, পল¬ী উন্নয়ন সমবায় কর্মকর্তা সামছুন্নাহার, পরিবার পরিকল্পনা কর্মকর্তা তানিয়া পারভীন, কৃষি সম্প্রসারন কর্মকর্তা সৈয়দা তানজিন আহমেদ, উপজেলা সহকারী পাট উন্নয়ণ কর্মকর্তা নাসরিন জাহান স্বপ্না, বাংলাদেশ উপসহকারী কৃষি কর্মকর্তা নাজমা বেগম।

এরা উপজেলা প্রশাসন কে কাজের মাঝে নিজেদের সুনামকে আরো সুদৃঢ় করেছে এবং বিশ্বের অন্যান্য নারীদের মুখ উজ্জ্বল করে চলেছে তাদের আপন যোগ্যতার বলে। তাইতো বাংলাদেশের নারীদের পিছিয়ে পড়া জনগোষ্ঠী হিসেবে ধরার কোন সুযোগ নেই। কেননা শিক্ষা-দীক্ষা, কাজে-কর্মের মাধ্যমে এ দেশকে উন্নয়নের অগ্রপথিক হিসেবে নারীদের ভূমিকা অনীস্বীকার্য।

ঘাটাইল উপজেলা প্রশাসনে গুরুত্বপূর্ণ পদগুলোতে নারীদের এগিয়ে থাকার বিষয়ে উপজেলা নির্বাহী আছমা আরা বেগম জানান-আমরা এমনি এমনি এত বড় পদে আসীন হয়নি মেধা ও যোগ্যতা দিয়ে প্রশাসনের বড় পদে আসীন হয়েছি।

ফেসবুক মন্তব্য