ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

Mountain View



গোপালপুর কলেজের অধ্যক্ষের অপসারণের দাবীতে মৌন মিছিল ও মানববন্ধন

Print Friendly, PDF & Email

কে এম মিঠু, গোপালপুর (টাঙ্গাইল) সংবাদদাতা : টাঙ্গাইলের গোপালপুর উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী গোপালপুর কলেজের অধ্যক্ষ মো. আনোয়ারুল ইসলাম আকন্দের বিভিন্ন অনিয়ম, দূর্নীতি ও অপকর্মের প্রতিবাদে অধ্যক্ষের অপসারণের দাবীতে আজ ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে কলেজ চত্ত্বরে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে এক মৌন মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

Gopalpur College 03.09.2015 (1)

কর্মসূচিতে শিক্ষকরা অধ্যক্ষের বিরুদ্ধে আবাসন ব্যবস্থা থাকা সত্ত্বেও কলেজ অধ্যক্ষ বেআইনীভাবে ২৭.৫% বিশেষ ভাতা গ্রহণ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি ও ডিগ্রি কোর্সের অর্থ আত্মসাৎ করা, শিক্ষক কর্মচারীকে বাদ দিয়ে নিজের জন্য অতিরিক্ত ১টি বার্ষিক প্রবৃদ্ধির সুবিধা গ্রহণ, শ্রেণিকক্ষকে বাস ভবন হিসেবে ব্যবহার, কলেজের অর্থায়নে গ্যাস সংযোগ গ্রহণ করে কলেজের আর্থিক ক্ষতি সাধন, কোন ক্লাস না নেওয়া, কলেজের আয়-ব্যয়ের কোন অভ্যন্তরীণ অডিট না করানো, বিনা প্রয়োজনে বৈকালিক কার্যালয় স্থাপন করা, সর্বোপরি কলেজের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ মোট ১৩টি অভিযোগে তারা অবিলম্বে কলেজ অধ্যক্ষের অপসারণ দাবী করেন।

তারা জানান দাবী সম্বলিত একটি আবেদন সম্প্রতি কলেজের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান বরাবর দাখিল করেছেন। উক্ত আবেদনে কলেজের ৫১ জন শিক্ষক স্বাক্ষর করেন। শিক্ষক নেতৃবৃন্দ বলেন তাদের এই চলমান আন্দোলন অধ্যক্ষ অপসারিত না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। এখানে উল্লেখ্য, গত ২৫ ও ২৬ আগস্ট শিক্ষকরা একই দাবীতে কলেজ অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

ফেসবুক মন্তব্য