ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



গোপালপুরে ফায়ার সার্ভিস ষ্টেশন না থাকায় প্রতিবছর অগ্নিকান্ড ও দুর্ঘটনায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি

Print Friendly, PDF & Email

কে এম মিঠু, গোপালপুর (টাঙ্গাইল) সংবাদদাতা : গোপালপুরে ফায়ার সার্ভিস ষ্টেশনটি পুনঃ স্থাপন না করায় অগ্নিকান্ড, দুঘর্টনা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রতিনিয়ত দারুন সমস্যা হচ্ছে।

Ognikando- Photo-Gopalpur-Tangail-14.08.2015. (1)

জানা যায়, ১৯৭৫ সালে গোপালপুর পৌর শহরে ফায়ার সার্ভিস ষ্টেশন চালু হয়। গোপালপুর ছাড়াও টাঙ্গাইলের মধুপুর, ঘাটাইল ও ধনবাড়ি উপজেলাকে এর সার্ভিসের আওতায় আনা হয়। বেশ কয়েকটি অগ্নিকান্ড এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস প্রশংসনীয় ভূমিকা রাখে। কিন্তু গোপালপুর পৌর শহরে ফায়ার সার্ভিসের স্থায়ী কার্যালয় স্থাপনের স্থান নির্বাচন নিয়ে পরবর্তীতে রাজনৈতিক মত বিরোধ দেখা দেয়। দীর্ঘ দিন বিষয়টি ঝুলে থাকায় এবং অস্থায়ী কার্যালয় ঝড়ে ক্ষতিগ্রস্থ হওয়ায় অবকাঠামোগত অসুবিধার অজুহাতে উর্ধতন কর্তৃপক্ষ ষ্টেশনটি সাময়িক বন্ধ ঘোষনা করে। পরবর্তীতে স্থান নির্বাচন সমস্যার নিরসন হলেও সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষ লোকবল ও বাজেট ঘাটতির অজুহাতে ষ্টেশনটি পুনঃ চালুতে অনীহা দেখায়।

পৌর মেয়র জাহাঙ্গীর আলম রুবেল জানান, দমকল বাহিনী না থাকায়, পৌরসভাসহ এ উপজেলায় অগ্নিকান্ডে প্রতি বছর বিপুল অঙ্কের জানমালের ক্ষতি হয়। প্রাকৃতিক দুর্যোগ ও দুঘর্টনা রোধেও প্রশাসন হিমশিম খায়। তিনি আমলাতান্ত্রিক জটিলতা পরিহার করে গোপালপুর ফায়ার সার্ভিস ষ্টেশনটি দ্রুত চালুর দাবি জানান। উল্ল্যেখ, গত সপ্তাহে গোপালপুর পৌরশহরের উত্তর গোপালপুর একটি পাটের গুদাম ও আলমনগর বাজারে অগ্নিকান্ডে প্রায় ৩৫লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।

ফেসবুক মন্তব্য