ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



সখীপুর-গোড়াই সড়কের বেহালদশাঃ ঈদে চরম দূর্ভোগে পড়বে ঘরমুখো মানুষ

Print Friendly, PDF & Email

ইসমাইল হোসেন , সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ রক্ষনাবেক্ষন ও সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সখীপুর-গোড়াই সড়ক। সখীপুর পৌরসভা থেকে গোড়াই পর্যন্ত ২৮ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং পলেস্তারা (ভিটুমিন) উঠে গিয়ে খানা খন্দকের সৃষ্টি হওয়ায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন যাতায়াতকারী ও ঈদে ঘরমুখো মানুষ। চলতি বর্ষার সামান্য বৃষ্টিতে এ দুর্ভোগের মাত্রা আরও বেড়ে গেছে। সখীপুর থেকে ঢাকা যাওয়ার একমাত্র সড়কটি সংশ্লিষ্ট বিভাগ সংস্কারের উদ্যোগ না নেয়ায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে । সড়কটি দীর্ঘদিনেও  সংস্কার না হওয়ায় যাত্রীদের মাঝে দূর্ভোগের সৃষ্টি হয়েছে।

Pic.Sakhipur Road(1)_21.9সখীপুর  পৌর শহর থেকে গোড়াই বাজার পর্যন্ত ২৮ কিলোমিটার সড়কে অসংখ্য বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে ওইসব গর্তগুলো পানিতে ভরে গিয়ে বড় বড় খাদের সৃষ্টি হয়েছে। বিকল্প কোন সড়ক না থাকায় বড় বড় গর্তের উপর দিয়েই ঝুঁকি নিয়ে চলছে ছোট- বড় ও ভারি যানবাহন। প্রায়ই মালবাহী ট্রাক ও বাস আটকে পড়ে তীব্র জানযটের সৃষ্টি হচ্ছে। থকথকে কাদাযুক্ত সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ঢাকা যেতে সখীপুর থেকে গোড়াই পর্যন্ত এক ঘন্টার রাস্তায় সময় লাগছে তিন থেকে  সাড়ে তিন ঘন্টা।

সড়কটি খারাপ হওয়ার অজুহাতে ওই সড়কের চলাচল করার জন্য অতিরিক্ত ভাড়াও গুনতে হচ্ছে বলে অভিযোগ করেন যাত্রীরা। ওই সড়কে চলাচল কারী বাস ড্রাইভার মোতালেব মিয়া , ‘এই সড়কটি এখন আর সড়ক নাই  ডোবায় পরিণত হয়েছে। সড়কটি সংস্কার না করা হলে অচিরেই সখীপুর থেকে রাজধানী ও  জেলা শহরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে।’

এ ব্যাপারে টাঙ্গাইল সড়ক ও জনপদ (সওজ) এর নির্বাহী প্রকৌশলী নূর ই-ইলাহী বলেন, সড়কটি সংস্কারের জন্য প্রায় ছয় কোটি টাকার প্রকল্প প্রস্তুত করা হয়েছে।

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় বলেন, সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট বিভাগের প্রক্রিয়া চলছে। বৃষ্টি শেষে সড়কটির  সংস্কারের কাজ শুরু হবে।

ফেসবুক মন্তব্য