ঢাকা শনিবার, নভেম্বর ১৭, ২০১৮

Mountain View



গোপালপুর পাবলিক ক্লাব ও গ্রন্থাগারের বার্ষিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

Print Friendly, PDF & Email

কে এম মিঠু, গোপালপুর (টাঙ্গাইল) সংবাদদাতা : উত্তর টাঙ্গাইলের ঐতিহ্যবাহী সংগঠন গোপালপুর পাবলিক ক্লাব ও গ্রন্থাগার এর উদ্যোগে বার্ষিক বৃত্তি পরীক্ষা আজ শুক্রবার সকাল ১০ টায় স্থানীয় সূতী ভি এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

Gopalpur-Tangail-Photo ( 2) 09.10.15

সংগঠনের সাধারণ সম্পাদক কাজী ইমদাদুল হক নান্টু ও সমাজ কল্যাণ সম্পাদক শাহ্জাহান আলী (ভিপি) প্রতিবেদককে জানান, গোপালপুরের সুশীল সমাজ ও শিক্ষানুরাগী বিশিষ্ট ব্যক্তিবর্গের উদ্যোগে ১৯৩৭ সালে গোপালপুর পাবলিক ক্লাব ও গ্রন্থাগার প্রতিষ্ঠিত হয়।

কোমলমতি শিক্ষার্থীদের মেধাবিকাশ, লেখাপড়ায় উৎসাহ উদ্দিপনা বৃদ্ধি ও শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষ্যে এ প্রতিষ্ঠানটি ১৯৭৪ সাল হতে বার্ষিক বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে। এতে উত্তর টাঙ্গাইলের ( ঘাটাইল, ভূঞাপুর, মধুপুর, ধনবাড়ি ও গোপালপুর) প্রতিষ্ঠান গুলোর ৯ম ও ৪র্থ শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের সমন্বয়ে প্রতিবছর এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ৮০টি প্রতিষ্ঠান থেকে চার শতাধিক মেধাবী শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে।

উল্লেখ্য, গত ১৬ আগস্ট রবিবার দুপুরে ক্লাব প্রাঙ্গনে সংগঠনের সভাপতি আব্দুল কাদের তালুকদার এর সভাপতিত্বে গোপালপুর উপজেলা চেয়ারম্যান ও অত্র বৃত্তি প্রদানের পৃষ্ঠপোষক ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু’র সার্বিক সহযোগিতায় গত বছরের চতুর্থ শ্রেণির ৫৪ জন ও নবম শ্রেণির ৩৬ জন কৃতী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি হিসেবে নগদ টাকা ও সনদ প্রদান করা হয়।

ফেসবুক মন্তব্য