ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৬, ২০১৮

Mountain View



নির্বাচনে অযোগ্য কাদের সিদ্দিকী

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট : টাঙ্গাইল- ৪ আসনের উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া আব্দুল কাদের সিদ্দিকীকে ঋণখেলাপি হিসেবে উল্লেখ করে রিটার্নিং অফিসারের কাছে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

কেউ এরকম খেলাপি হলে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার যোগ্যতা হারান। তার মনোনয়নপত্র বাতিল হবে কিনা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় সেই সিদ্ধান্ত হবে মঙ্গলবার।

সহকারী রিটার্নিং অফিসার তাজুল ইসলাম জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফ্যাক্স মারফত বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো থেকে এ সংক্রান্ত চিঠি পেয়েছেন তারা।

তিনি জানান, অগ্রণী ব্যাংকের রিপোর্ট অনুযায়ী কাদের সিদ্দিকী একজন ঋণখেলাপি। তার প্রতিষ্ঠান মেসার্স সোনার বাংলা প্রকৌশলী অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা ঋণ নিয়েছিলো। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কাদের সিদ্দিকী।

গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী প্রতিষ্ঠানের ঋণ ব্যক্তির ওপরই বর্তায়। তাজুল ইসলাম জানান, আইন পুঙ্খনাপুঙ্খভাবে বিশ্লেষণ করলে দেখা যায়, কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।

তারপরও চুলচেরা বিশ্লেষণ করে মঙ্গলবার এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে আইন অনুযায়ী এর আগে এ ধরণের অভিযোগে অভিযুক্ত প্রার্থীদের মনোনয়নপত্র কখনোই টেকেনি বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার। চ্যানেল আই অনলাইন 

ফেসবুক মন্তব্য