ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



মির্জাপুরে নানা আয়োজনে মহান শহীদ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

Print Friendly, PDF & Email

শাহ্ সৈকত মুন্না, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, জাতীয় পতাকা অর্ধনমিত, ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে প্রভাত ফেরী, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে ভাষা আন্দোলন সম্পর্কিত চিত্রাংকন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কিত রচনা ও শুদ্ধ বানান প্রতিযোগিতা, আলোচনা সভা পুরষ্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে রবিবার টাঙ্গাইলের মির্জাপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

mirzapur-tangail- pic2,21-2-16.

ভারতেশ্বরী হোমস আয়োজন করে এক গীতি আলেখ্য অনুষ্ঠান। সকালে প্রফাত ফেরী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং সড়ক পরিবহন ও যোগাযোগ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. একাব্বর হোসেন। সকাল সারে দশটায় উপজেলা পরিষদ মিলনায়তনে ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোছা. নাদিরা আখতারের সভাপতিত্বে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু , উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ এবং পৌর মেয়র মো. সাহাদত হোসেন সুমন প্রমুখ।

এদিকে সকাল আটটার দিকে ভারতেশ^রী হোমসের সবুজ চত্তরে এক গীতি আলেখ্য ও আলোচনা সভার আয়োজন করা হয়। এখানে শহীদ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ২১শের তাৎপর্য তুলে ধরে গুরুত্বপুর্ন বক্তব্য রাখেন ২১ শে পদকপ্রাপ্ত ও ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি, হোমসের অধ্যক্ষ প্রতিভা রানী হালদার, উপাধাক্ষ গোলাম কিবরিয়া ও কুমুদিনী হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. প্রদীপ কুমার রায় প্রমুখ।

ফেসবুক মন্তব্য