ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



“প্রিয় টাঙ্গাইল জেলা” ফেসবুক গ্রুপের মাধ্যমে পাচ বছর আগে হারিয়ে যাওয়া ছেলেকে খুঁজে পেল পরিবার

Print Friendly, PDF & Email

12968749_1689004294685560_856204396_nনিজস্ব প্রতিনিধি : ফেসবুক বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। এবার পাঁচ বছর আগে হারিয়ে যাওয়া সন্তানকে ফেসবুকের মাধ্যমেই ফিরে পেলেন তার বাবা-মা। আর অসম্ভব এই কাজটি করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পেইজ ‘প্রিয় টাঙ্গাইল জেলা ফেসুবক গ্রুপ’।

বুধবার টাঙ্গাইলের মধুপুরে নিখোঁজ সেই ছেলেটিকে পরিবারের কাছে তুলে দেয় গ্রুপের সদস্যরা।

জানা যায়, প্রায় পাঁচ বছর আগে গাজীপুরের কাপাসিয়ার পাকুয়া হাজিবাজার গ্রাম থেকে হারিয়ে যায় মানসিক ভারসাম্যহীন শফিকুর ইসলাম। তখন তার বয়স ছিল ১০ বছর। শফিক ওই এলাকার শামছুদ্দিন মোল্লার ছেলে। তার মায়ের নাম রাবিয়া খাতুন। হারিয়ে যাওয়ার পর অসংখ্য স্থানে শফিককে খুঁজে বেড়ান তার পরিবারের সদস্যরা। এমনি করে কেটে যায় পাঁচ বছর।
12965984_1689012601351396_419143417_n

গত ৪ এপ্রিল টাঙ্গাইলের ফেসবুক ব্যবহারকারীদের ‘প্রিয় টাঙ্গাইল জেলা ফেসবুক গ্রুপ’টিতে রফিক ইসলামের আইডি থেকে একটি ছেলের ছবি পোস্ট করা হয়। আর তার সঙ্গে বলা হয়, ছেলেটি গত আট মাস ধরে গাজীপুরের শোলাকুড়ি এলাকায় এক ইমামের বাড়িতে আশ্রিত আছে। এর সঙ্গে ছেলেটির বাবার নাম আর ঠিকানা দেওয়া হয়। আর তারপর থেকেই রফিকের খোঁজে গ্রুপের সদস্যদের সঙ্গে যোগাযোগ শুরু করে গ্রুপটির অ্যাডমিন মো. সানোয়ার আর আহমেদ হেলাল। টানা দুদিন সারা দেশে ছড়িয়ে থাকা গ্রুপের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে খুঁজে বের করা হয় তার পরিবারের সদস্যদের। পরে বুধবার টাঙ্গাইলের মধুপুর থেকে গ্রুপের সব অ্যাডমিন আর স্থানীয় লোকজনের উপস্থিতিতে শফিককে তুলে দেওয়া হয় তার পরিবারের সদস্যদের কাছে।

শফিকের বাবা শামছুদ্দিন মোল্লা  জানান, আজ থেকে পাঁচ বছর আগে মন খারাপ করে বাড়ি থেকে চলে যায় শফিক। অনেক খোঁজাখুঁজির পর কোথাও তাকে না পেয়ে সন্তানকে খুঁজে পাওয়ার আশা অনেকটাই ছেড়ে দিয়েছিলাম। আজ প্রিয় টাঙ্গাইল জেলা ফেসবুক গ্রুপের মাধ্যমে হারানো সন্তানকে ফিরে পেয়ে সত্যিই অনেক আনন্দ হচ্ছে। কখনো ভাবিনি আবারও ওকে বুকে জড়িয়ে ধরতে পারব। সৌজন্য : রাইজিং বিডি

ফেসবুক মন্তব্য