ঢাকা বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

Mountain View



গোপালপুরে স্বেচ্ছাশ্রমের তৈরি সেই কাঠের পুল পাকাকরণ হচ্ছে

Print Friendly, PDF & Email

কে এম মিঠু, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : বিভিন্ন গণমাধ্যমে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নের অবহেলিত হাজীপুর গ্রামবাসীর স্বেছাশ্রমের ভিত্তিতে মাটির রাস্তা ও তৈরিকৃত কাঠের পুল নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর কাঠের পুলের স্থানে নির্মিত হতে যাচ্ছে সরকারী কালভার্ট সেতু।

Photo-Gopalpur-Hazipur-Tangail- 28.04 (2)

আজ বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. মাসূমুর রহমান এলাকা পরিদর্শন করেন এবং সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করেন। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আদুল জলিল, প্রকল্প কর্মকর্তা মো. এনামুল হক, স্থানীয় সংবাদকর্মীবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।

শতাব্দি প্রাচীন এ গ্রামবাসীর চলাচলের কোন রাস্তা ছিল না। মাঠের মাঝ দিয়ে ধান ক্ষেতের আইল দিয়ে কিছু দূর গেলে বাধা হয়ে দাড়াতো একটি খাল। এবছরের শুরুর দিকে গ্রামবাসীরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে নিজেদের জমিতেই প্রায় ২ কিলোমিটার রাস্তা ও খালের উপরে একটি কাঠের পুল তৈরি করে। পরে বিষয়টি নিয়ে বিভিন্ন প্রচার মাধ্যমে সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টিতে আসে। পরে উপজেলা চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ও উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. মাসূমুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রনালয়ের মাধ্যমে এই কালভার্ট সেতু নির্মানের জন্য প্রায় ২৫ লক্ষ টাকা বরাদ্দ করা হয়।

ফেসবুক মন্তব্য