ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

Mountain View



কালিহাতীতে যৌন হয়রানির অভিযোগে অধ্যাপক আটক

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে কলেজ ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে ওয়াজেদ আলী নামে এক সহকারী অধ্যাপককে আটক করেছে পুলিশ। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে মঙ্গলবার রাতে পুলিশ তাকে আটক করে। তিনি কালিহাতি কলেজের সমাজকল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মো. আখেরুজ্জামান জানান, কালিহাতী কলেজের সহকারী অধ্যাপক ওয়াজেদ আলী খানের বিরুদ্ধে কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানী করার অভিযোগে ওই ছাত্রীর পিতা থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে গত ১০ আগস্ট রাতে নিজ বাড়ি থেকে ওই শিক্ষককে আটক করা হয়। ওই রাতেই কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম ও দু’জন শিক্ষক প্রতিনিধি থানায় এসে মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে নেন।

এরই প্রেক্ষিতে কলেজের শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন স্তরের লোকজন ক্ষোভে ফেটে পড়েন। তারা অভিযুক্ত শিক্ষককে বহিষ্কার ও তার শাস্তির দাবিতে আন্দোলন শুরু করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি দেয়। আন্দোলনের মুখে মঙ্গলবার রাতে ওই শিক্ষককে আবার গ্রেফতার করে পুলিশ।

কালিহাতী কলেজের অধ্যক্ষ আব্দুর রহিম বলেন, অন্যায়ের সঙ্গে কোনও আপোষ নেই। তিনি যদি দোষী হন তাহলে তার শাস্তি নিশ্চিত করবে আদালত।

ফেসবুক মন্তব্য