ঢাকা শনিবার, এপ্রিল ২১, ২০১৮

Mountain View



টাঙ্গাইলে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ; জেলা এডভোকেট বার সমিতির ১২৫বছর পূর্তি ও মা.ভা.বি.প্র.বি’র সমাবর্তনে যোগদান

Print Friendly, PDF & Email

সাজ্জাদ খোশনবীশ, বিশেষ প্রতিনিধি : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৩নভেম্বর রোববার দুইটি অনুষ্ঠানে যোগ দিতে টাঙ্গাইল আসেন। প্রথমে তিনি টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির ১২৫ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেন। পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে যোগ দেন।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে টাঙ্গাইল শহর ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বর্ণিল সাজে সেজে উঠে। উৎসবমুখর পরিবেশ বিরাজ করে পুরো টাঙ্গাইল জুড়ে।

screenshot_2016-11-13-16-12-48-1

সমাবর্তনে সভাপতিত্ব করেন রাষ্ট্রপতি এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

সমাবর্তন বক্তাহিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

দ্বিতীয় সমাবর্তন২০১৬ অনুষ্ঠানে পাঁচটি অনুষদের মধ্যে চারটি অনুষদের ১২টি বিভাগের বিএস.সি.(সম্মান/ইঞ্জিনিয়ারিং), বিবিএ ও স্নাতকোত্তর পর্যায়ে ৫১টি ব্যাচের ৯৮৭ জন শিক্ষার্থীকে স্নাতক ও ৪৯৯ জন শিক্ষার্থীকে স্নাতকোত্তরসহ মোট ১৪৮৬ জনকে ডিগ্রি দেয়া হয়। এছাড়াও শিক্ষাজীবনে অনন্য কৃতিত্বের জন্য ২১ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর, ভাইস চ্যান্সেলর ও ডিন্স অ্যাওয়ার্ড দেয়া হয়।
এর আগে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এডভোকেট বার সমিতির ১২৫তম প্রতিষ্ঠাবাষির্কী অনুষ্ঠানে যোগদান করেন।

এডভোকেট বার সমিতির সভাপতি মো. মুলতান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক খাদ্য মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ প্রধান অতিথির ভাষনে বলেন- মামলার দীর্ঘসূত্রিতা হ্রাসে বিচার বিভাগ আইনজীবি ও পুলিশ প্রশাসনকে সমন্বিত উদ্যোগ নিতে হবে, ধনী গরিব সকলেই যেন আইনের সমান অধিকার পায় সে ব্যাপারে আইনজীবীদের সজাগ থাকতে হবে।

ফেসবুক মন্তব্য