ঢাকা বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

Mountain View



“উত্তরবঙ্গে টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপের নদী-খাল উদ্ধার আন্দোলন প্রচারণার আজ প্রথমদিন”

Print Friendly, PDF & Email

সাজ্জাদ খোশনবিস, বিশেষ প্রতিনিধি : প্রধানমন্ত্রীর নির্দেশ- “উদ্ধার করো নদী-খাল জলাশয়, বাঁচাও পরিবেশ,এসো সবাইমিলে গড়ে তুলি সোনার বাংলাদেশ” এই নির্দেশনাকে সামনে রেখে টাঙ্গাইলের লৌহজং নদী উদ্ধারে জেলাপ্রশাসক মোঃ মাহবুব হোসেনের ভূমিকায় অনুপ্রাণিত হয়ে টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ এক জনসচেতনতা মূলক কার্যক্রম হাতে নেয়।

এ উপলক্ষ্যে বেদখলকৃত লৌহজং উদ্ধারে সফলতা সহ সারা বাংলাদেশের নদী-খাল রক্ষায় সচেতনতা সৃষ্টিতে টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপের স্মার্ট বাইকার্স টিম নদী-খাল উদ্ধারের স্লোগান নিয়ে আজ টাঙ্গাইল হতে উত্তরবঙ্গের ১২টি জেলা পরিভ্রমনের উদ্দেশ্যে যাত্রা করে। দশটি মোটরবাইকে ২০ জন ও একটি মাইক্রোতে ৩ জন সহ মোট ২৩ জন সিটিজেন জার্নালিস্ট সদস্য এই কার্যক্রমে অংশ নিয়েছেন।

[metaslider id=11432]

টিমটি তাদের প্রচারণার অংশ হিসেবে প্রথমে জয়পুরহাট প্রেসক্লাবে নদী-খাল উদ্ধারের স্লোগান সম্বলিত স্টিকার লাগায়। পরে একই স্লোগেনের ব্যানার নিয়ে জনসচেতনতা তৈরিতে সেখানে কিছু সময় অবস্থান করে হিলির উদ্দেশ্যে রওনা করে। হিলি স্থলবন্দরে বাংলাদেশ-ভারত বর্ডারে ব্যানার নিয়ে অবস্থানের পর জুম্মার নামাজ আদায় করে দিনাজপুরের উদ্দেশ্যে যাত্রা করে। দিনাজপুর পৌছে সিটিজেন জার্নালিস্ট বাইকার্সগণ দুপুরের খাবারখেয়ে দিনাজপুর শহরে হাসপাতাল মোড়ে কিছুসময় অবস্থান করে। সেখানে থেকে তারা দিনাজপুর প্রেসক্লাবে যায় এবং নদী-খাল রক্ষার স্লোগান সম্বলিত ব্যানার নিয়ে গনজমায়েত তৈরি করে দলটি তাদের নির্ধারিত প্রচারণা চালায়।

আজ প্রচারনার প্রথমদিন শেষে টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট বাইকার্স টিম তেতুলিয়া রাত্রি যাপন করে আগামীকাল ২য় দিনের সফর শুরু করবে। তেতুলিয়া সরকারি রেস্টহাউজে রাত্রি যাপনের সুব্যাবস্থা করে দেয়ায় টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ পঞ্চগড় ও টাঙ্গাইল জেলা প্রশাসক মহোদয়বৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

ফেসবুক মন্তব্য