ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

Mountain View



আগামী অর্থ বছরে পাঁচ লাখ কোটি টাকার বাজেট আসছে: এলজিআরডি মন্ত্রী

Print Friendly, PDF & Email

“এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন মহোদয়ের টাঙ্গাইল লৌহজং নদী পরিদর্শন: ফুল দিয়ে বরণ করে নিলেন টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ”

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশ স্বাধীন করেছে আওয়ামীলীগ। মানুষের অধিকার এনেছে আওয়ামীলীগ- স্বপ্ন বাস্তবায়ন করছে আওয়ামীলীগ। তিনি বলেন, আওমামীলীগ সরকার ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। আওয়ামীলীগের সেই উন্নয়নের ধারাবাহিকতায় আগামী অর্থ বছরে পাঁচ লাখ কোটি টাকার বাজেট ঘোষণা করা হবে। বর্তমান সরকার তৃণমূল থেকে দেশের উন্নয়নে কাজ করছে। আগামী ২০২১ সালের মধ্যেই দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তিনি প্রশ্ন রেখে বলেন, এক নেত্রী দেশের উন্নয়ন করেন আরেক নেত্রী দেশ ধংস করার চক্রান্ত করেন। কাকে আপনারা ক্ষমতায় দেখতে চান? মন্ত্রী বৃহস্পতিবার(৯ মার্চ) দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার নবনির্মিত উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন।

Tangail-Lgrd-Minister

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদেও চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, মনোয়ারা বেগম এমপি ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী প্রমুখ।

দুপুরে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের সম্প্রসারিত ভবন উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি স্টেডিয়াম ব্রিজ সংলগ্ন লৌহজং নদী পরিদর্শনে আসেন। মন্ত্রী মহোদয়কে লৌহজং এর পাড়ে ফুলদিয়ে বরণ করে নেন টাঙ্গাইল সিটিজেন জার্নালিস্ট গ্রুপ সদস্যবৃন্দসহ নদী উদ্ধার আন্দোলনের কর্মীগণ।

17211974_1404131506305878_7779339594969062272_o

এ সময় তিনি গণদাবির পরিপ্রেক্ষিতে জেলার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে মো. মাহবুব হোসেনকে দ্বিতীয় মেয়াদে টাঙ্গাইলের জেলা প্রশাসক হিসেবে রাখা হবে বলে মন্তব্য করেন। বিকালে মন্ত্রী শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা পরিষদ আয়োজিত জেলার জনপ্রতিনিধিদেv সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

টাঙ্গাইলবাসীর অনুরোধের প্রেক্ষিতে জেলা প্রশাসকের নেতৃত্বে অবৈধ দখল হতে সদ্য উদ্ধারকৃত লৌহজং নদীর দুই পাড় বাঁধাই ও এর সৌন্দর্য বর্ধন সহ পাবলিক টয়লেট নির্মাণ ও কানেকটিং ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন মাননীয় মন্ত্রী। একই সাথে প্রধান প্রকৌশলী, এলজিআরডি ও নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ড কে যৌথভাবে প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়নের লক্ষ্যে মন্ত্রী মহোদয় নির্দেশনা প্রদান করেন।

প্রধান প্রকৌশলী বলেন, খুব শীঘ্রই ১৫ সদস্যের একটি কমিটি গঠন করে সরেজমিনে নদী পরিদর্শনের মাধ্যমে পরিকল্পনা গ্রহণপূর্বক প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

উল্লেখ্য, ছয়তলা ফাউন্ডেশন বিশিষ্ট ১,৯৫১.৬৭ বর্গমিটার আয়তনে পাঁচ কোটি ১৭ লাখ ২৩ হাজার ৩৩২.৯৫টাকা ব্যয়ে সম্প্রসারিত উপজেলা পরিষদ ভবনটি নির্মাণ করা হয়।

ফেসবুক মন্তব্য