ঢাকা শনিবার, এপ্রিল ২১, ২০১৮

Mountain View



সখীপুরে দুই ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট : টাঙ্গাইলের সখীপুর উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে গত বছর ২৮মে ৫ম ধাপে ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সময় শেষ না হওয়ায় ওই সময়ে উপজেলার গজারিয়া ও দাড়িয়াপুর ইউনিয়নে নির্বাচন হয়নি এবং উপজেলার হাতিবান্ধা ইউনিয়নের ৩নম্বর সংরক্ষিত (৭, ৮ ও ৯) ওয়ার্ডের নির্বাচিত মহিলা সদস্য শাহিনুর আকতার মৃত্যুবরণ করায় আসনটি শূণ্য ঘোষনা করা হয়। ইতির্পূবেই নির্বাচনে অংশ গ্রহণ প্রত্যাশী প্রার্থীরা হাঁপিয়ে উঠেছিল। নির্বাচনের তফসিল ঘোষনায় তারা স্বস্তির নিশ্বাস ফেলছেন। আওয়ামী লীগ তার দলীয় প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেছে।

গত ১৫ মার্চ জেলা আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সমন্বয়ে এক বৈঠকে গজারিয়া ইউনিয়নের ৩ জন (০১.আ. মান্নান মিয়া,০২ অ্যাডভোকেট আনোয়ার হোসেন ও ০৩ আতিকুর রহমান বুলবুল) এবং দাড়িয়াপুর ইউনিয়নের ৩ জন (০১.আনসার আলী আসিফ, ০২.সাইফুল ইসলাম শামীম ও ০৩. রহিজ উদ্দিন মিয়া )সহ ৬জনের নামের তালিকা প্রণয়ন করা হয়। ওই তালিকাটি আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে গত ১৬ মার্চ পাঠানো হয়। স্থানীয় সরকার ও নির্বাচন মনোনয়ন বোর্ডে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই বোর্ডে গজারিয়া ইউনিয়নে আ. মান্নান মিয়াকে এবং দাড়িয়াপুর ইউনিয়নে আনসার আলী আসিফকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন চূড়ান্ত করে।

ইতিপূর্বেই উপজেলার দুই ইউনিয়ন পরিষদ নির্বাচন ও এক সংরক্ষিত আসনে নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। গত ৮ মার্চ রাতে এ তফসিল ঘোষনা করা হয় বলে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম জানান ।

তিনি বলেন, তফসিল অনুযায়ী আগামী ২০ মার্চ মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। মনোনয়ন পত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ২১ মার্চ। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৮ র্মাচ । প্রতিক বরাদ্ধের শেষ তারিখ হচ্ছে ২৯ মার্চ আর ভোট গ্রহন করা হবে আগামী ১৬ এপ্রিল।

ফেসবুক মন্তব্য