ঢাকা রবিবার, মে ২০, ২০১৮

Mountain View



নাগরপুরে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

Print Friendly, PDF & Email

শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার উদ্দেশকে সামনে রেখে টাঙ্গাইলের নাগরপুরে প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৭ জানুয়ারি) সকাল থেকে উপজেলার ১৫৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিশুরা উৎসব মূখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করছে।
পংবাইজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র মো. আনাছ মিয়া একজন প্রার্থী। সে জানায়, বড়দের মত এতো ছোট বয়সে নির্বাচন করতে তার ভালই লাগছে। সকল শিক্ষার্থীদের কাছে ভোট চেয়েছে। এতে করে সে বেশ আনন্দিত। একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ মিয়া জানান, ২০১০সাল থেকে সারা বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। এতে ছোট বয়স থেকে শিশুদের মনে গণতান্ত্রিক মূল্যবোধের সৃষ্টি হচ্ছে। ভোটের গুরুত্ব সম্পর্কে তারা জ্ঞান লাভ করছে।

 নির্বাচন নিয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. খোরশেদ আলম জানান, গণতান্ত্রিক চর্চা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা, শিখন কার্যক্রমে শিক্ষককে সহায়তা, তথা বিদ্যালয়ের পরিবেশ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে এ নির্বাচনের আয়োজন করা হয়েছে। এ নির্বাচন সকল বিদ্যালয়ে পৃথক ভাবে অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ভোটার হিসেবে গণ্য হয়। প্রতি বিদ্যালয়ের প্রতিটি শ্রেণি থেকে দুই জন বা কোনটিতে ৩ জন সহ মোট ৭ জন করে প্রার্থী বিজয়ী হবে।

ফেসবুক মন্তব্য