ঢাকা মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

Mountain View



খালেদার জন্য কাশিমপুর কারাগার প্রস্তুত

Print Friendly, PDF & Email

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য কারাগার প্রস্তুত বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ। রায়ে খালেদার সাজা হলে তাকে পুরান  ও কাশিমপুরের মহিলা কারাগারের যে কোনো একটিতে রাখাহতে পারে। তবে সরকার চাইলে বিশেষ ব্যবস্থায় কোনো বাড়িকে সাব জেল ঘোষণা করে সেখানেও রাখা হতে পারে সাবেক এই প্রধানমন্ত্রীকে।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, কাশিমপুর মহিলা কারাগারের ভিআইপি কক্ষ ধুয়েমুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।

অন্যদিকে তিন-চার দিন আগে থেকেই পুরনো কারাগারের মহিলা ওয়ার্ড পরিষ্কার-পরিচ্ছন্নের কাজ শুরু হয়েছে। দেয়ালে দেওয়া হয়েছে হালকা রং। একটি বাথরুমও তৈরি করা হয়েছে। লাগানো হয়েছে লাইট ও ফ্যান। নতুন একটি খাটও যুক্ত করা হয়েছে সেই ওয়ার্ডে।

এছাড়া গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় ও বাসভবন, সংসদ ভবনের পাশে যে বাড়িটিতে এক-এগারোর পর খালেদা জিয়াকে বন্দি রাখা হয়েছিল সেই বাড়ি এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের একটি কক্ষও প্রস্তুতির মধ্যে রয়েছে।

মামলার রায়ে খালেদা জিয়ার সাজা হলে তাকে কোথায় রাখা সুবিধাজনক হবে তা নিয়ে কয়েক দিন আগেই কারা কর্তৃপক্ষ কয়েক দফা বৈঠক করেছে। ওই সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে খালেদা জিয়াকে আদালতের কাছাকাছি রাখা যায় এমন স্থাপনা চিহ্নিত করতে। এ কারণে কারা কর্তৃপক্ষ নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারের মহিলা ওয়ার্ডটিকে উপযুক্ত মনে করে সেটি পরিষ্কার-পরিচ্ছন্ন করার সিদ্ধান্ত নেয়।

ফেসবুক মন্তব্য