ঢাকা বুধবার, নভেম্বর ২১, ২০১৮

Mountain View



ঘাটাইলে ৬ ইউপি নির্বাচনে নৌকা- ধানেরশীষ পেলেন যারা

Print Friendly, PDF & Email

নজরুল ইসলাম, ঘাটাইল : আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া ঘাটাইল উপজেলার নবগঠিত ও পুনগঠিত ৬ ইউনিয়নের নির্বাচনে প্রার্থী তালিকা চুড়ান্ত করেছে বড় দুই দল আওয়ামীলীগ ও বিএনপি। গত সোমবার দুই দলের কেন্দ্রীয় কমিটির মনোনয়ন বোর্ড প্রার্থী তালিকা চুড়ান্ত করে প্রতীক বরাদ্ধ দিয়েছেন।

উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শহিদুল ইসলাম লেবু জানান, তৃনমূল নেতাকর্মীদের মতামত ও ভোটে প্রতি ইউনিয়নে তিন জন করে প্রার্থীর নাম প্রস্তাব করে জেলা আওয়ামীলীগের নিকট প্রেরণ করা হয়। জেলা তাদের সাক্ষাতকার গ্রহন করে কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের কাছে প্রেরণ করে। মনোনয়নবোর্ড গত সোমবার ৬ ইউনিয়নে দলীয় প্রার্থী মনোনিত করে নৌকা প্রতীক বরাদ্ধ দিয়েছেন।

আওয়ামীলীগের মনোনিত প্রার্থীরা হল, সন্ধানপুর ইউনিয়ন- মতিয়ার রহমান সরকার সংগ্রামপুর ইউনিয়ন- সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোঃ আঃ রহিম। রসুলপুর ইউনিয়ন- মোঃ শহিদুল ইসলাম । ধলাপাড়া ইউনিয়ন- মোঃ শফিকুল ইসলাম শফি। লক্ষিন্দর ইউনিয়ন- নবগঠিত লক্ষিন্দর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল আজিজ । সাগরদিঘী ইউনিয়ন- বর্তমান চেয়ারম্যান মোঃ হেকমত শিকদার।

উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আ. খ. ম রেজাউল করিম বলেন, ৬ ইউনিয়নে ১৭ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র নিয়েছিল। বিএনপির চেয়ারপরসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী লুৎফর রহমান খান আজাদের নেতৃত্বে গঠিত মনোনয়ন বোর্ড দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহন শেষে তৃনমূলের মতামতের ভিত্তিতে প্রতি ইউনিয়নে একজন করে প্রার্থীর মনোনয়ন চুড়ান্ত করে কেন্দ্রীয় কমিটির নিকট পাঠানো হয় । গতকাল মঙ্গলবার বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর প্রাথমিক ভাবে মনোনিত প্রার্থীদের মনোনয়ন চুড়ান্ত করে ধানেরশীষ প্রতীক বরাদ্ধ দিয়েছেন।

বিএনপির দলীয় মনোনিত প্রার্থীরা হলেন, সন্ধানপুর ইউনিয়ন-বর্তমান চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম সংগ্রামপুর ইউনিয়ন- সংগ্রামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ মাহবুবুর রহমান খান পালন। রসুলপুর ইউনিয়ন- সাবেক চেয়ারম্যান উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোঃ শামসুল আলম । ধলাপাড়া ইউনিয়ন- এজহারুল ইসলাম ভূইয়া মিঠু । লক্ষিন্দর ইউনিয়ন- উপজেলা বিএনপির সহ সাংগাঠনিক সম্পাদক ও নবগঠিত লক্ষিন্দর ইউনিয়ন বিএনপির আহবায়ক মোঃ মোফাজ্জল হোসেন । সাগরদিঘী ইউনিয়ন-মোঃ মামুনুর রশিদ বাদশা ভূইয়া,।

উল্লেখ্য যে, নির্বাচন কমিশন সচিবালয় কর্তৃৃক ঘোষিত তফসিল অনুযায়ী এসব ইউনিয়নে রিটানিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১ মার্চ । মনোনয়নপত্র যাছাই বাছাই ৪ ও ৫ মার্চ , প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মার্চ এবং প্রতীক বরাদ্ধ ১৩ মার্চ।

ফেসবুক মন্তব্য