ঢাকা শুক্রবার, মে ২৪, ২০১৯

Mountain View



মধুপুরে ঐতিহাসিক ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

Print Friendly, PDF & Email

এস.এম. সবুজ, মধুপুর প্রতিনিধি :টাঙ্গাইলের মধুপুরে আবহমান বাংলার লোকসংস্কৃতির ঐতিহাসিক ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এ ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করে উপজেলার আকাশী বঙ্গবন্ধু কাব । এতে মিডিয়া পার্টনার ছিল গাজী টিভি।

শনিবার বেলা দেড়টার দিকে উপজেলার দামপাড়া ও আকাশি গ্রামের মাঝের বিশাল মাঠে এ ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়

এতে প্রধান অতিথি ছিলেন সাবেক খাদ্যমন্ত্রি ড. আব্দুর রাজ্জাক এমপি।

কাবের সভাপতি আলহাজ আব্দুল বারী বাবুল জানান, এলাকার জনমনে নির্মল বিনোদন এবং বিলুপ্তপ্রায় লোকসংস্কৃতির পুনরুদ্ধারে লক্ষ্যে এ আয়োজন আমরা অনেকদিন থেকে ধারাবাহিকভাবে করে আসছি।

তিনি আরও জানান,এবার বগুড়া, নাটোর, জামালপুর, টাঙ্গাইল, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে অর্ধ শতাধিক ঘোড়া সওয়ারী অংশ নিয়েছেন।

উল্লিখিত বিশাল ময়দানের চারপাশে অবস্থান করা লক্ষাধিক নারী, পুরুষ, শিশু এ ঘোড় দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-বিশেষ অতিথি টাংগাইল জেলা প্রশাসক মো.আনিছুর রহমান মিঞা, উপজেলা চেয়ারম্যান খন্দকার আব্দুল গফুর মন্টু,ভাইস চেয়ারম্যান ডা. মীর ফরহাদুল আলম মনি,মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ্,আওয়ামীলীগ সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি,সাধারণ সম্পাদক ছরোয়ার আলম খান আবু,স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন বাংলাদেশের এক্সিকিউটিব ডিরেক্টর এস.এম জাহিদ হাসান, মিডিয়া পার্টনার গাজী টিভির বায়োজিত মোড়ল প্রমুখ।

বিভিন্ন প্রতিযোগিতায় দাপট-১ এ মুক্তাগাছার হাছান মুন্সি, দাপট-২ এ টাঙ্গাইলের আ. রহিম, বগুরার রকি মিয়া, দাপট-৩ এ নাটোরে স্বপন মাষ্টার, কদম-২ এ মেলান্দহ’র সফর মোল্লাহ কদম-৩ এ মুক্তাগাছার জলির ফকির এবং সর্বদলিয় দাপট পর্বে চেচুয়ার হান্নান মুন্সি প্রথম স্থান অধিকার করে পুরষ্কার অর্জন করেন।

ফেসবুক মন্তব্য