ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

Mountain View



গোপালপুরে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষ, দোকান বাসাবাড়িতে ভাংচুর, অগ্নিসংযোগ, ১৪৪ ধারা জারি

Print Friendly, PDF & Email
কেএম মিঠু, গোপালপুর সংবাদদাতা : টাঙ্গাইলের গোপালপুরে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর আজ মঙ্গলবার রাত ৯টা থেকে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে।

জানা যায়, সন্ধ্যায় গোপালপুর উপজেলা বিএনপি অবরোধের সমর্থনে মিছিল বের করে। মিছিল উপজেলার আভঙ্গীর মোড়ে পৌছলে আওয়ামীলীগ সমর্থকরা মিছিলে হামলা করে। এসময় পুলিশ ছত্রভঙ্গ করার জন্য টিয়ার সেল নিক্ষেপ করেন। পরে আওয়ামীলীগ সমর্থকরা বিএনপি সমর্থিত কয়েকটি দোকানে আগুন ও ১০টি দোকান ভাংচুর করে। পরে বিএনপি সমর্থকরা আওয়ামীলীগ সমর্থকদের একটি বাড়ীতে আগুন দেয়। এ নিয়ে উপজেলায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এসময় সিলেট মেডিক্যাল কলেজ ছাত্রদলের সভাপতি আসলামুল ইসলাম রুদ্র’র বাবার দোকানে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে  আওয়ামীলীগ সমর্থিত নেতাকর্মীরা। পরে ফায়ার সার্ভিসের মধুপুর ব্রাঞ্চ থেকে দমকলবাহিনী এসে আগুন নিয়ন্ত্রনে আনে। 

এ ঘটনায় রুদ্র টাঙ্গাইল বার্তাকে জানান,  আমি সিলেটে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। আর এই রাজনৈতিক প্রতিহিংসায় আমার বাসায় বারবার হামলা করা হচ্ছে। এ বছর আমার বাড়িতে তিনবার ভাংচুর করেছে ক্ষমতসীন দলের কর্মীরা। 

রুদ্র’র বাসা ও তাঁর বাবার ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেছেন কানাডা বিএনপির সহ সভাপতি ইঞ্জিনিয়ার ভূইঞা মাহবুব লতিফ। তিনি বলেন, রাজনৈতিক বিরোধের জন্য পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে হামলা কারো কাম্য নয়। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এ ব্যাপারে গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাহবুব জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রনে উপজেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যা পরবর্তি নিদের্শ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বলাবত থাকবে। বিশৃঙ্খলা এড়াতে উপজেলায় পুলিশ ও র‌্যাবের টহল বাহিনী মোতায়েন করা হয়েছে। 

ফেসবুক মন্তব্য