ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



বঙ্গবন্ধু সেতুতে পার হতে ব্যর্থ হলো স্কয়ার গ্রুপের ৪টি ওভারলোডেড ট্রাক

Print Friendly, PDF & Email
বিশেষ সংবাদদাতা, ভূঞাপুর :  মন্ত্রী, সচিব ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাদের দ্বারস্থ হয়েও বঙ্গবন্ধু সেতু পার হতে ব্যর্থ হলো স্কয়ার গ্রুপের ৪টি ওভারলোডেড ট্রাক। অবশেষে সোমবার বিকেলে ট্রাক ৪টি ঢাকার দিকে ফিরে যেতে বাধ্য হয়।

সূত্র জানায়, শনিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে বঙ্গবন্ধু সেতুপূর্ব ওজন স্টেশনে আসে স্কয়ার গ্রুপের মালামাল বহনকারী ৪টি তিন এক্সেল বিশিষ্ট ট্রাক। প্রতিটি ট্রাকের ওজন ছিলো ৩৬ মেট্টিক টন। যা অনুমোদিত ওজনের চেয়ে ৫ মেট্টিক টন বেশি। অতিরিক্ত ওজন বহনের কারণে ট্রাক ৪টিকে সেতু পার হতে না দিয়ে ওজন স্টেশনের পিছনে অবস্থিত স্ট্যাক ইয়ার্ডে পাঠিয়ে দেওয়া হয়। সোমবার বিকেল পর্যন্ত স্কয়ার গ্রুপের কর্মকর্তারা সেতু বিভাগের কর্মকর্তাদের সাথে আলোচনা করে ট্রাক চারটি পার করতে ব্যর্থ হয়। 
সেতু বিভাগের কর্মকর্তারা স্কয়ার গ্র“পের কর্মকর্তাদের অতিরিক্ত ওজন কমিয়ে আনার পরামর্শ প্রদান করে। এ সময় স্কয়ার গ্রুপের উর্ধ্বতন কর্মকর্তারা ওভারলোডেড ট্রাকগুলো পার করার জন্য যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের ও সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সাথে যোগাযোগ করেন। কিন্তু তারা উভয়ই ট্রাকগুলো ওজন না কমিয়ে পার হতে পারবে না বলে জানিয়ে দেন। সেতু পার হওয়ার সকল চেষ্টা ব্যর্থ হলে স্কয়ার গ্রুপের ট্রাক ৪টি সোমবার বিকেলে ঢাকা অভিমুখে ফিরে যায়।
নামপ্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের একাধিক দায়িত্বশীল সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

ফেসবুক মন্তব্য