ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮

Mountain View



টাঙ্গাইলে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

Print Friendly, PDF & Email
নিজস্ব সংবাদদাতা :  আসন্ন  দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার জন্য আওয়ামী লীগ, জাতীয় পাটি ও স্বতন্ত্র প্রার্থীদের দাখিলকৃত ২৮ টি মনোনয়নপত্রের মধ্যে  ১০ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক আনিছুর রহমান মিয়া। 

জানা গেছে, এর আগে গত ১২ ডিসেম্বর  টাঙ্গাইলের আটটি আসনে বিভিন্ন দলের প্রার্থীরা মোট ২৮টি মনোনয়নপত্র জমা দান করে। এদের মধ্যে ১০জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। শুক্রবার সকালে জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক আনিছুর রহমান মিয়া যাচাই-বাছাই শেষে ১০ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।
বাতিল হওয়া প্রার্থীরা হলেন— টাঙ্গাইল-১ (ধনবাড়ি-মধুপুর) আসনে আবু মিল্লাত হোসেন (বিএনএফ), টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) আসনে শামছুল হক তালুকদার (জাতীয় পার্টি), কন্টিনেন্টাল ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা হাসমত আলী (স্বতন্ত্র), ভুঞাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারেকুল ইসলাম (স্বতন্ত্র), টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে এফএম আবু মোস্তফা (জাসদ-ইনু), টাঙ্গাইল-৫ (সদর) আসনে খালেদ মোস্তফা (স্বতন্ত্র), টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনে আব্দুল কদ্দুস মিয়া (জাতীয় পার্টি), কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল (স্বতন্ত্র), টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে আশরাফ সিদ্দিকী (জাতীয় পার্টি) ও লিয়াকত আলী (স্বতন্ত্র)।
এদিকে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন আওয়ামী লীগের আমানুর রহমান খান রানা। তার মনোনয়নটিকে পত্র বৈধ বলে ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।
প্রসঙ্গত, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ গত ২৫ নভেম্বর সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২ ডিসেম্বর। এছাড়া মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের জন্য ৫ ও ৬ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। আর ভোটগ্রহণ হবে আগামী ৫ জানুয়ারি।

ফেসবুক মন্তব্য