ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

Mountain View



গোপালপুরে বিএনপি আ’লীগের ধাওয়া পাল্টা ধাওয়া, ভাংচুর, লুটপাট, গাছ কর্তন

Print Friendly, PDF & Email
কেএম মিঠু, নিজস্ব সংবাদদাতা :   টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার পৌর সুতি কালিবাড়ি এলাকায় সকাল সাতটার দিকে বিএনপি ও আওয়ামীলীগের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ও দোকানপাট ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। 

ফাইল ফটো

জানা যায়, সকাল ৭ টার দিকে বিএনপি ও ১৮ দল সমর্থিত অবরোধকারীরা উপজেলা নির্বাচন কমিশন অফিসে নাশকতা চালানোর উদ্দেশ্যে উপজেলায় হামলা করে। এসময় গোপালপুর থানা পুলিশ অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। 

এর কিছুক্ষণ পরেই অবরোধকারীরা আওয়ামীলীগের মালিকানা দোকানগুলোতে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। ভাংচুরের খবর পেয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা ঘটনাস্থলে ছুটে আসে এবং ধাওয়া পাল্টা ধাওয়া দেয়। পরে আওয়ামীলীগ সমর্থিতরা বিএনপি নেতাকর্মীদের মালিকানা দোকানগুলোতে পাল্টা হামলা চালায় এবং ভাংচুর করে। 
এছাড়া অবরোধকারীরা উপজেলার ভেতরে বিশাল বড় একটা আম গাছ উপড়ে ফেলেছে বলে জানা গেছে। 
সারাদেশে ১৮ দলের ডাকা টানা ৭২ ঘন্টার অবরোধের দ্বিতীয় দিনে গোপালপুরে কঠোরভাবে ও বিছিন্ন সহিংসতার মধ্য দিয়ে পালিত হচ্ছে। বাস, ট্রাক সহ সকল ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও প্রধান প্রধান সড়কগুলোতে গাছের গুড়ি ও টায়ার জ্বালিয়ে অবরোধ পালন করছে বলে জানা গেছে। 
বিএনপি নেতাকর্মী সুত্রে জানা গেছে, আজ বিকেল ৩ টায় উপজেলার আভঙ্গি এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে তারা। 
এদিকে সকালের এই ধাওয়া পাল্টা ধাওয়া ও ভাংচুরের ঘটনায় পৌর শহরের সর্বত্রই ব্যাপক আতংক বিরাজ করছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা চলায়  স্কুল কলেজ খোলা রয়েছে। তবে অভিভাবকদের দুঃচিন্তার সীমা নেই। সাধারণ মানুষের দুর্ভোগ চরম পর্যায়ে ঠেকেছে। 
গোপালপুর থানা পুলিশ সুত্রে জানা গেছে, নাশকতা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। 

ফেসবুক মন্তব্য