ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

Mountain View



মধুপুরে আ’লীগ’র প্রতিবাদ মিছিল থেকে ক্লাবে হামলা ভাংচুর,প্রতিবাদে বিএনপি’র সড়ক অবরোধ, প্রতিবাদ সভার কর্মসূচি

Print Friendly, PDF & Email
মধুপুর প্রতিনিধি, টাঙ্গাইল বার্তা : টাঙ্গাইলের মধুপুরে সন্ত্রাসী হামলার প্রতিবাদ মিছিল থেকে ক্লাবে হামলা করে টেলিভিশন, মোটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
ভাংচুর করা মোটর সাইকেল , ছবি : টাঙ্গাইল বার্তা।

রবিবার সন্ধ্যায় মধুপুরের কাকরাইদ পুরাতন বাসস্ট্যান্ডে প্রতিবাদ সভা শেষে অরণখোলা আ’লীগের প্রতিবাদ মিছিল থেকে এ হামলা  ভাংচুরের ঘটনা ঘটানো হয়।
উল্লেখ্য, গত ২৭ নভেম্বর বুধবার রাতে অরণখোলা ইউনিয়ন আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক হাসান ইমাম মিন্টু কাকরাইদ বাজারের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তদের হামলার শিকার হয়ে মারাত্মক আহত হন। বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি  চিকিৎসাধীন। এ ব্যাপারে মধুপুর থানায় মামলা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, অরণখোলা ইউনিয়ন আওয়ামীলীগ এই ঘটনায় রবিবার বিকেলে কাকরাইদ পুরাতন বাসস্ট্যান্ডে এক  প্রতিবাদ সভার আয়োজন করে। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন অরণখোলা ইউনিয়ন আওয়ামীলীগ’র সভাপতি আদিবাসী নেতা বেনেডিক্ট মাংসাং। বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষকলীগ’র সহ-সভাপতি আজিুজুল হক লুলু, মধুপুর উপজেলা চেয়ারম্যান খন্দকার আব্দুল গফুর মন্টু, ভাইস চেয়ারম্যান ডা. মীর ফরহাদুল আলম মনি, উপজেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক সরোয়ার আলম খান আবু, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, আওয়ামীলীগ নেতা সাদিকুল ইসলাম, ভারপ্রাপ্ত পৌর মেয়র খন্দকার সামসুল আরেফিন শরিফ, নারীনেতৃ শান্তি সিমসাং, যুবলীগ নেতা আবু সাইদ খান, ছাত্রলীগ নেতা শরীফ আহমেদ নাছিরসহ স্থানীয় নেতৃবৃন্দ। প্রতিবাদ সভা শেষে সন্ধ্যায় মিছিল করে। মিছিলের এক পর্যায়ে বিক্ষুব্ধ মিছিলকারীরা কাকরাইদ বাজারের ঐতিহ্যবাহী কাকরাইদ ক্লাবে প্রবেশ করে ভাংচুর চালায়।  
ভাংচুর করা ক্লাবের টিভিসহ মুল্যবান আসভাবপত্র ছবি: টাঙ্গাইল বার্তা
ক্লাবের সভাপতি ও মধুপুর উপজেলা বিএপি’র সভাপতি জাকির হোসেন সরকার অভিযোগ করেন, “উপজেলার সর্বোচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে মিছিলকারীরা ক্লাবে প্রবেশ করে টেলিভিশন ও ক্লাবের সামনে রাখা সাবেক ইউপি সদস্য হাবিবুর রহমানের মোটর সাইকেল ভাংচুর করে। তিনি আরও জানান, এ ঘটনায় কাকরাইদের বিক্ষুব্দ জনগণ তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যেতে বাধ্য হন। পরে এলাকাবাসী কাঠের গুড়ি ফেলে ১ঘন্টা রাস্তা অবরোধ করে রাখে। 
এই ঘটনার প্রতিবাদে কাকরাইদ বাজারে সোমবার বেলা ২টায় প্রতিবাদ সভা আহবান করার কথাও জানান তিনি। 
মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে থানায় কোন মামলা হয়নি।

ফেসবুক মন্তব্য