ঢাকা বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

Mountain View



প্রধানমন্ত্রীর গুডবুকে আমানুর রহমান রানা, টাঙ্গাইল-৩ আসনে কে পাচ্ছে চুড়ান্ত মনোনয়ন!

Print Friendly, PDF & Email
আবীর দে, রাজনৈতিক প্রতিবেদক :   জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রায় চূড়ান্ত হয়ে এসেছে। দলের নীতি নির্ধারণী সূত্র জানিয়েছে, চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়ার জন্য ইতিমধ্যে চিঠি তৈরি হয়ে গেছে। আর এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী গুডবুকে জায়গা করে নিয়েছেন টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বর্তমান সংসদ সদস্য আমানুর রহমান রানা। ধারণা করা হচ্ছে, আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনিই হচ্ছেন  টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের মনোনিত প্রার্থী!

টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আমানুর রহমান রানা, ফাইল ফটো

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে ২০০৮ সালের নির্বাচনে দীর্ঘদিন দখলে থাকা আসনটি বিএনপির হাতছাড়া হয়। দীর্ঘ ২১ বছর পর এ আসনটি আওয়ামী লীগের দখলে আসে। বিশিষ্ট চিকিৎসক ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মতিউর রহমান আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রথমবার নির্বাচনে অংশ নিয়েই এমপি নির্বাচিত হন। ডা. মতিউর রহমান ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর মারা যাওয়ায় ঘাটাইল-৩ আসনটি শূন্য হয়। 

গত ১৮ নভেম্বর শূন্য আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে দলীয় মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের নেতা শহিদুল ইসলাম লেবু। কিন্তু তার মনোনয়ন প্রত্যাখ্যান করে নাগরিক কমিটির ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আমানুর রহমান খান রানা। এবং জাতীয় সংসদ সদস্য হিসেবে বিপুল ভোটে বিজয় লাভ করেন।  সরকারের শেষ বর্ষে নির্বাচিত হলেও স্বল্প সময়েই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। 
উপ-নির্বাচনের সময় ঘাটাইল উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। আর এরপর থেকেই এ আসনে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক অন্তঃকোন্দল চলছে। আগামী  দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন বর্তমান এমপি আমানুর রহমান খান রানা, গত উপনির্বাচনে দলীয় প্রার্থী শহিদুল ইসলাম লেবু, ডেপুটি এটর্নী জেনারেল এডভোকেট শহীদুল ইসলাম শহীদ, সাবেক সরকারী কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার, এবং বীরমুক্তিযোদ্ধা   প্রবীণ রাজনীতিবিদ মোঃ আজমল হোসেন।

কিন্তু একাধিক নেতাকর্মী মনোনয়ন পত্র সংগ্রহ করলেও সাধারণ নেতাকর্মীদের মধ্যে ধুম্রজালের সৃষ্টি হয়েছে বর্তমান এমপি আমানুর রহমান খান রানা আর গত উপ-নির্বাচনে দলের মনোনয়ন পাওয়া শহিদুল ইসলাম লেবুকে ঘিরেই। কে পাচ্ছেন এ আসনের চুড়ান্ত মনোনয়ন এই প্রশ্ন এখন সর্বস্তরের আমজনতার।

আওয়ামী লীগ নীতিনির্ধারক সুত্রে পাওয়া প্রধানমন্ত্রীর গুডবুকে স্থান পাওয়া চুড়ান্ত পর্যায়ে সম্ভাব্য মনোনীত প্রাথীদের নাম নিয়ে ধারাবাহিক ভাবে প্রতিবেদন প্রকাশ করছে জনপ্রিয় অনলাইন পত্রিকা ঢাকা টাইমস২৪.কম। ১৫০ জনের ধারাবাহিক এ প্রতিবেদনে টাঙ্গাইল-৩ আসনের নৌকার প্রতিনিধিত্ব পাচ্ছেন এম.পি রানা এমনটাই প্রকাশ করেছে তারা। 

ফেসবুক মন্তব্য