ঢাকা রবিবার, নভেম্বর ১৮, ২০১৮

Mountain View



কালের ধ্বনির বিজয় দিবস উদযাপন

Print Friendly, PDF & Email

222222222222 নিজস্ব প্রতিবেদক : মহান বিজয় দিবস উদযাপন এবং কবি ও কথা সাহিত্যিক শাহানা সিরাজী ৪৪তম জন্মদিন উপলক্ষে সাহিত্য কাগজ কালের ধ্বনি ও জলছবির আয়োজনে আগামীকাল ১৬ ডিসেম্বর ২০১৩ বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের ২য় তলায় কবিতাপাঠ ও আলোচনাসভার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে কালের ধ্বনির সম্পাদক ইমরান মাহফুজের সঞ্চালনে সভাপতিত্ব করবেন বিশিষ্ট গীতিকার ও কবি কে জি মোস্তফা। প্রধান অতিথি থাকবেন বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক সাযযাদ কাদির। বিশেষ অতিথি থাকবেন কবি ও গীতিকার শহীদুল্লাহ ফরায়েজী, প্রাবন্ধিক নূরুল করিম নাসিম, কবি ও মিডিয়া ব্যাক্তিত্ব রেজাউদ্দিন স্টালিন, কবি জাকির আবু জাফর, ছড়াকার নাসিরুদ্দীন তুসী, কবি জামসেদ ওয়াজেদ, কবি মনসুর আজিজ, নাট্যকার অনার্য মুর্শিদ, কবি জব্বার আল নাঈম, সাংবাদিক হুসাইন আজাদ সহ কবি শাহানা সিরাজীর পরিবার। শুভেচ্ছাপর্বে অংশ নিবেন কবি ভক্তরা।

আগামীকাল ১৬ ডিসেম্বর সোমবার কবি ও কথাশিল্পি শাহানা সিরাজীর ৪৪তম জন্মদিন। তিনি ১৯৬৯ সালের ১৬ ডিসেম্বর নোয়াখালী জেলার কোম্পানীগন্জ থানার সিরাজপুর গ্রামে জন্মগ্রহন করেন। প্রগতিশীল চিন্তার মননশীল এই মানুষটি শিক্ষতার পাশাপাশি নিরলসভাবে আলো ছড়িয়ে যাচ্ছেন কবিতা, ছোটগল্পসহ শিশুসাহিত্যের জগতে। আধুনিকতার মিশেলে সাজিয়েছেন নিজ সাহিত্যসংসার। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ৭টি। কবিতা- আলে আধাঁরের গোপন খেলা, ঢেউ ভাঙা তীরের হাতছানি, আগুনের কোন রং নেই। উপন্যাস- জীবন নিরবধি ও জীবন পূর্ণ করো, গল্প- বৃষ্টি ভেজা বরষা, শিশুসাহিত্য- প্রজাপতির দেশে, ইতিহাস- ইতিহাস ঐতিহ্যে নোয়াখালী উল্লেখযোগ্য। পেয়েছেন ছায়ানীড় সম্মাননা ও বহুরুপী থিয়েটার সম্মাননা। এছাড়া কুসংস্কারমুক্ত মনের এই লেখিকা বাংলাদেশ বেতারের আঞ্চলিক শাখার একজন নিয়মিত শিল্পি। ভ্রমন করেছেন সমগ্র বাংলাদেশ, সৌদি আরবসহ সংযুক্ত আরব আমিরাত।

ফেসবুক মন্তব্য