ঢাকা বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

Mountain View



হরতালে মাঠে নেই জামায়াত

Print Friendly, PDF & Email
ডেস্ক রিপোর্ট: হরতালে ডেকে রাজধানীতে মাঠে নেই জামায়াত-শিবির। রাজধানীর কোথাও হরতালের সমর্থনে তাদের জড়ালো কোন তৎপরতা চোখে পড়েনি।

হরতালের শুরুতেই রাজধানীর রায়ের বাজার ও লক্ষ্মীবাজারে ঝটিকা মিছির বের করার চেষ্টা করে। এই দুইটি মিছিলে চার থেকে  ছয়জন শিবিরকর্মী দেখা গেছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। এছাড়া জামায়াতের কোন কর্মীকে রাজধানীর কোথাও মাঠে দেখা যায়নি।    

এদিকে রাজধানীতে স্বাভাবিকভাবেই সব ধরনের গাড়ি চলাচল করছে। সকাল থেকেই সিগনালগুলোতে জ্যাম পড়তে দেখা গেছে। গাড়িতে যাত্রীর সংখ্যাও কম নয়। তবে প্রাইভেট গাড়ির সংখ্যা স্বাভাবিকের চেয়ে কম।

হরতালে যে কোন ধরনের নাশকতা এড়াতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। রাস্তার মোড়ে মোড়ে ও গলির মুখে সূর্য উঠার আগে থেকেই অবস্থান নিয়েছে পুলিশ ও র‌্যাব সদস্যরা। সম্প্রতি হরতালগুলোতে ককটেল বিস্ফোরণের প্রবণতা দেখা গেছে। তাই প্রায় সব জায়গায় ককটেল নিস্ক্রিয় সরঞ্জম সঙ্গে রাখছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রবিবার আদালত অবমাননার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সংসদ সদস্য হামিদুর রহমান আযাদ ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর কমিটির সহকারি সেক্রেটারি মো. সেলিম উদ্দিনকে সাজা দেয়ার প্রতিবাদে জামায়াত সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।  তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল হরতালের আওতামুক্ত থাকবে বলে জানান হয়।

ফেসবুক মন্তব্য