ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮

Mountain View



হরতালে সমর্থন নেই বিএনপি’র

Print Friendly, PDF & Email
ডেস্ক রিপোর্ট: আদালত অবমাননার দায়ে তিন নেতাকে সাজা দেয়ার প্রতিবাদে ডাকা হরতালে বিএনপির সমর্থন পায়নি জামায়াতে ইসলামী। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু সোমবার সকালে সাংবাদিকদের বলেন, জামায়াত ইসলামী আমাদের কাছে সমর্থন চায়নি। আমরাও আনুষ্ঠানিক হরতাল  দেয়নি। এছাড়া অন্য কোনো কারণ নেই।

আদালত অবমাননার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ রবিবার জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও সাংসদ হামিদুর রহমান আযাদের তিন মাসের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানার নির্দেশ দেন। জরিমানা না দিলে তাঁদের কারাদণ্ডের মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়বে। আর জামায়াতের মহানগর শাখার সহকারী সেক্রেটারি সেলিম উদ্দিনকে রবিবার ট্রাইব্যুনাল চলাকালে পুরো সময় সেখানে হাজির থাকা (কারাদণ্ড) ও এক হাজার টাকা জরিমানা করা হয়।
 

ট্রাইব্যুনালের এই আদেশের প্রতিবাদে আজ সোমবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াত। দলের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ গতকাল দুপুরে এক বিবৃতিতে হরতালের ডাক দেন।

তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে সিলেট, রাজশাহী, খুলনা ও বরিশাল মহানগর হরতালের আওতামুক্ত থাকবে বলে জামায়াতের বিবৃতিতে জানানো হয়।

ফেসবুক মন্তব্য