ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

Mountain View



মধুপুরে আলোকিত মধুপুর ফেসবুক গ্রুপের পূর্ণাঙ্গ কমিটি গঠন

Print Friendly, PDF & Email
মুহাম্মদ ফজলুল হক: গত ২ এপ্রিল রাত ১১ ঘটিকায় টাঙ্গাইলের মধুপুরের ফেসবুক ভিত্তিক অনলাইন সামাজিক সংগঠন “আলোকিত মধুপুর ফেসবুক গ্রুপ” তাদের পুর্ণাঙ্গ কমিটি গঠন করেছে। আলোকিত মধুপুর ফেসবুকের এডমিন ও সাধারণ সম্পাদক সামিউল আলম টাঙ্গাইল বার্তাকে তাদের কমিটি গঠনের কথা নিশ্চিত করেছেন।
আলোকিত মধুপুর ফেসবুক গ্রুপ সম্পর্কে গ্রুপটির এডমিন সামিউল আলম টাঙ্গাইল বার্তাকে জানান, আলোকিত মধুপুর একটি অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন। এখানে আমরা জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে ভাই ভাই। এই গ্রপে আমরা একটাই পরিবার, আলোকিত পরিবার। আর আলোকিত পরিবারের সকল সদস্য মিলে এই গ্রুপটিকে এগিয়ে নিতে চাই। আমরা এই গ্রুপটির মাধ্যমে মধুপুর তথা টাঙ্গাইলে সামাজিক ও শিক্ষাক্ষেত্রে আমুল পরিবর্তন করতে প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি আরো জানান, কানাডা প্রবাসী ইঞ্জিনিয়ার  মোঃ ভূঁইয়া মাহবুব লতিফ ও আমেরিকা প্রবাসী ব্যবসায়ী জুয়েল রানার পৃষ্ঠপোষকতায় ইতিমধ্যে গ্রুপটির একটা পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। গত ২৪ মার্চ রাত ১১ টায় দেশ এবং দেশের বাইরে বিভিন্ন স্থানে অবস্থান করা আমাদের সকল এডমিনদের সঙ্গে এক ফোন কনফরেন্সের মাধ্যমে গ্রুপটির এডমিন ফিডেল ডি সাংমাকে সভাপতি, সামিউল আলমকে সম্পাদক, জাহিদ কবির হিমনকে শিক্ষা-সাহিত্য ও সমাজকল্যাণ সম্পাদক, সুলতান মাহমুদকে অর্থ সম্পাদক ও ফজলুল হককে প্রচার সম্পাদক করে একটি প্রাথমিক কমিটি গঠন করা হয়। এবং তারা খুব শীগ্রই একটি পুর্ণাঙ্গ কমিটি উপহার দিবেন বলে ব্যক্ত করেন।

পরবর্তীতে গত ২ এপ্রিল রাত ১১ টায় পূর্বঘোষিত প্রাথমিক কমিটি এক পূর্নাঙ্গ কমিটির ঘোষনা দেন। কমিটিতে ফিডেল ডি সাংমা সভাপতি, আতিকুল কবির সিনিয়র সহ-সভাপতি, ভূইয়া রফিক সহ-সভাপতি, এস এম শহীদ সহ-সভাপতি, সামিউল আলম সাধারন সম্পাদক, মেরাজ আল মামুন যুগ্ন-সম্পাদক, নাসিম সিয়াম সহ-যুগ-সম্পাদক, কাজী সুমন সহ-সম্পাদক, সম্পাদক মুন্না সাংগঠনকি সম্পাদক, সুলতান মাহমুদ অর্থ-সম্পাদক, মিঠুন সরকার দপ্তর সম্পাদক, ফরিদা ফারহানা মহিলা বিষয়ক সম্পাদিকা, জাহিদ কবির হিমন শিক্ষা-সাহিত্য ও সমাজকল্যাণ, আসাদুজ্জামান অপু সহ শিক্ষা ও সমাজকল্যান, সবুজ খান সাংস্কৃতিক সম্পাদক, শহিদুল ইসলাম বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, এ আর আলীম যোগাযোগ সম্পাদক, ফজলুল হক প্রচার সম্পাদক, মুহিদ ধর্ম বিষয়ক সম্পাদক, ও ডিউককে ক্রীড়া সম্পাদক করা হয়েছে। এছাড়াও মাহতাব আহম্মেদ,রবিন সিদ্দিকী, মীর সাব্বির, কার্তিক দালবত ও মোন্নাফকে সম্মানিত সদস্য হিসেবে রাখা হয়েছে। গ্রুপটির উপদেষ্টা হিসেবে আছেন শ্রী কুমার গুহ নিয়োগী (রানা), বজলুর রশিদ, এড. সালাউদ্দিন সেলিম, মাসুদ পারভেজ, প্রিন্স খুররম খান ইউসুফ জাই, মেহেদী হাসান (মিনজু)।

আলোকিত মধুপুর গ্রুপের নবগঠিত এ কমিটির উদ্দেশ্যে সভাপতি ফিডেল ডি সাংমা বলেন, সুন্দর এই কমিটি উপহার দেওয়ার জন্য আমি গ্রুপের দেশি, প্রবাসী সকল বন্ধুদের আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের সার্বিক সহযোগিতায় আমাদের এই কমিটি পূর্নাঙ্গ রূপ পেয়েছে। আমি আশা করছি, আলোকিত মধুপুর গ্রুপের এ কমিটির মাধ্যমে আমরা সকলে মিলে মধুপুর তথা সারা টাঙ্গাইলে সত্যিকারের আলো ছড়াতে সক্ষম হবো।

নতুন কমিটির শিক্ষা-সাহিত্য ও সমাজকল্যাণ সম্পাদক জাহিদ কবির হিমন আলোকিত মধুপুর গ্রুপের সকল মেম্বার এডমিন ও শুভাকাঙ্খীদেরকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, নতুন কমিটির মাধ্যমে আলোকিতের কাজ আরো গতি পাবে। মধুপুরের উন্নয়নে আরো জোরালো ভূমিকা রাখবে এতাই প্রত্যাশা করি। তবে কমিটি তো শুধু করলেই হবে না, কাজের মধ্যমে আমাদের আন্তরিকতা ও নিষ্ঠা প্রকাশ করতে হবে ।

উল্লেখ্য, ফেসবুক ভিত্তিক এ সামাজিক সংগঠনটি টাঙ্গাইলের  মধুপুর,ধনবাড়ি ও গোপালপুরসহ বেশ কিছু উপজেলায় ব্যাপকভাবে সামাজিক  ও শিক্ষাক্ষেত্রে কাজ করে যাচ্ছে। এরই মধ্যে গ্রুপটি বাল্যবিবাহ প্রতিরোধ, শীতবস্ত্র বিতরণ, নারী নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও বিভিন্ন জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের মাধ্যমে সামাজিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এছাড়া আলোকিত মধুপুর ফেসবুক গ্রুপ প্রায় ২০ জন দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীদের মাসিক বৃত্তির আওতায় এনে উচ্চ শিক্ষার ব্যবস্থা করেছে।

ফেসবুক মন্তব্য