ঢাকা মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮

Mountain View



টাঙ্গাইল-৮ আসনের এম.পি শওকত মোমেন শাহজাহান এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

Print Friendly, PDF & Email

রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল : টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ আলহাজ শওকত মোমেন শাজাহান (৬৫) মারা গেছেন । ২০ জানুয়ারী সোমবার ভোর ৫টা ৪৫ মিনিটে সখীপুরে নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন।

৪ বারের নির্বাচিত এ সাংসদের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, সাবেক খাদ্য মন্ত্রী ড. আবদুর রাজ্জাক, টাঙ্গাইল (সদর) ৫ আসনের এম.পি আলহাজ্ব ছানোয়ার হোসেন, টাঙ্গাইল জেলা আ.লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক , টাঙ্গাইলের পৌর মেয়র সহিদুর রহমান খান মুক্তি সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ গভীর শোক প্রকাশ করেছেন।

মরহুম সংসদ সদস্যের পারিবারিক সূত্রে জানা গেছে, সখীপুর পৌরসভার ৫নং ওয়ার্ডে অবস্থিত নিজ বাসভবনে সোমবার ২০ জানুয়ারী ভোরে সাংসদ শওকত মোমেন শাজাহান অসুস্থ বোধ করলে তাঁকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন ও বলেন হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তাঁর মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন শ্রেনী পেশার হাজার হাজার মানুষ তাঁর মরদেহ দেখার জন্য ভিড় জমায়।
মৃত্যূকালে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

শওকত মোমেন শাজাহান ১৯৮৬ সালের সংসদ নির্বাচনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বিতীয়বার তিনি আওয়ামী লীগের হয়ে ১৯৯৯ সালের উপ-নির্বাচন ও ২০০৮ সালের সংসদ নির্বাচনেও তিনি জয়লাভ করেন। এছাড়াও তিনি গত সরকারের আমলে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণলায় সম্পর্কিত কমিটির সদস্য ছিলেন। সর্বশেষ চলতি বছরের (২০১৪ সালে) ৫ জানুয়ারির ১০ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্দ্বীতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

শওকত মোমেন শাহজাহানের মরদেহ হেলিকপ্টার যোগে টাঙ্গাইল থেকে ঢাকায় নেয়া হলে জাতীয় সংসদ ভবন প্রাঙ্গনে তাঁর প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এরপর টাঙ্গাইলের বাসাইল উপজেলা পরিষদ মাঠে দ্বিতীয় জানাযা, সখীপুর উপজেলা পরিষদ মাঠে তৃতীয় জানাযা এবং সখীপুর উপজেলায় চতুর্থ জানাযা শেষে তাঁর প্রতিষ্ঠিত সখীপুর আবাসিক মহিলা কলেজ চত্বরে তার বাবার কবরের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

ফেসবুক মন্তব্য