ঢাকা শনিবার, নভেম্বর ১৭, ২০১৮

Mountain View



দেলদুয়ারে জমি নিয়ে সংঘর্ষে আহত ১৩

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিনিধি, টাঙ্গাইল : আজ বৃহস্পতিবার জেলার দেলদুয়ারে জমি নিয়ে বিরোধের জেরে ধরে সংঘর্ষে ১৩ জন আহত হয়েছেন। আহতদের দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, সকাল ৮টার দিকে উপজেলার দেউলি ইউনিয়নের স্বল্প বরটিয়া গ্রামে এ ঘটনা ঘটে। স্বল্প বরটিয়া গ্রামের মিজানুর রহমানের সঙ্গে মৃত আব্দুল হাকিমের পরিবারের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান একাধিকবার বৈঠক ডাকলেও কোন মীমাংসা করতে পারেননি।

বৃহস্পতিবার সকালে মিজানুর রহমানের পক্ষ থেকে ওই জমিতে বোরো ধানের চারা লাগাতে গেলে মৃত আব্দুল হাকিমের ছেলে বাবু মিয়া, আবু তালেব ও শাহাদৎসহ ১০/১৫ জন গিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

এতে শরিফ (৩৬), ইসমাইল (৫৫), আব্দুল (৫৩), আজিম উদ্দিন (৭০), নাজিম উদ্দিন (৬৫), মিজানুর রহমান (৪৭), শাহিনুর (২৬), রেশমা (২০) ও মতিয়ার রহমান (৫০) সহ উভয়পক্ষের ১৩ জন আহত হন।

মিজানুর রহমানের পক্ষের নয়জনকে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থা গুরুতর হওয়ায় সাতজনকে টাঙ্গাইল সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

দেউলি ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বলেন, মীমাংশার জন্য তাদের মধ্যে একাধিকবার চেষ্টা করা হলেও মৃত হাকিমের ছেলেদের রাজি করা যায়নি। আপোষ না মানার কারণে এই সংঘর্ষ হয়েছে।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চান মিয়া বলেন, এ ব্যাপারে এখনও কোন মামলা হয়নি।

ফেসবুক মন্তব্য