ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সে সুষ্ঠ ব্যবস্থাপনা ও চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষ্যে ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

Print Friendly, PDF & Email

মোঃ আরিফ খান, ঘাটাইল (টাঙ্গাইল) সংবাদাতা ঃ আজ বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকার সময় ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে হাসাপাতাল সুষ্ঠ ব্যবস্থাপনা ও চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষ্যে ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়। আলহাজ্ব আমানুর রহমান খান রানার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। ঘাটাইল স্বাস্থ্য কমপ্লেক্সে এরকম সভা এবারই প্রথম অনুষ্ঠিত হয়েছে।

কিছুদিন যাবতৎ কিছু দৈনিক পত্রিকা ও মফস্বল পত্রিকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নানারকম দুর্নীতি ও অব্যবস্থাপনা চিত্র ফুটে উঠে এবং স্থানীয় জনসাধারণ মানসম্মত স্বাস্থ্য সেবা না পেয়ে স্থানীয় সাংসদকে লিখিত ও মৌখিভাবে অবহিত করে। পত্রিকার খবর ও জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে একপ্রকার এমপি মহোদয়ের উদ্দ্যেগেই হাসাপাতাল সুষ্ঠু ব্যবস্থাপনা ও চিকিৎসা সেবার মান উন্নয়নের লক্ষ্যে ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহাজাহান মিয়া, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফজলুল কবীর জামুরিয়া ইউনিয়ের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম খান হেস্টিংস, ঘাটাইল আ’লীগের যুগ্ম আহবায়ক সাইফুর রহমান মিনজু সহ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সকল কর্মকর্তা, কর্মচারী ও কমিউনিটি কিনিকের কর্মকর্তা এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে সাংসদ আমানুর রহমান খান রানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল কবীর স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন এবং রোগীদের নানা রকম অভিযোগ মনোযোগ সহকারে শোনেন। এ সময় অনেক রোগীরাই হাসপাতালে সরকারী ঔষধ না পাওয়ার অভিযোগ করেন। তারা নিম্নমানের খাবার পরিবেশনেরও অভিযোগ করেন। এ সময় তিনি হাসপাতালের ষ্টোর রুম ও খাবারের তালিকা খতিয়ে দেখে এবং সমস্ত কর্মকর্তাদের তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করার নির্দেশ প্রদান করেন। পরবর্তীতে কোন অভিযোগ অনিয়ম হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। এবং যে কোন দিন তিনি পরিদর্শনে আসতে পারেন বলে সকলকে অবহিত করেন।

ফেসবুক মন্তব্য