ঢাকা মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

Mountain View



সত্য বলতে লিমির ‘সত্যি বলছি ছয়’

Print Friendly, PDF & Email
1381610_462690727181324_1092632558_n
অ্যালবাম : সত্যি বলছি ছয়

বিনোদন প্রতিবেদক : গানে গানে কিছু সত্য কথা বলতে চান তরুণ কন্ঠশিল্পী লুবনা ইয়াসমিন লিমি। আর এই সত্য কথাগুলো বলে দিতে চান তার প্রথম একক অ্যালবাম ‘সত্যি বলছি ছয়’র মাধ্যমে। আই টিউনের ব্যানারে অ্যালবামটি আগামী ৬ ফেব্রুয়ারি রিলিজ পেতে যাচ্ছে। অ্যালবামে রয়েছে মোট ছয়টি গান। গানগুলোর গীতিকার ও সুরকার লিমি নিজেই। আর সঙ্গীত পরিচালনা করেছেন তানভীর আলম সজীব।

ইতিমধ্যে এমই লেভেল থেকে ‘সত্যি বলছি ছয়’ ডিজিটাল ভাবে রিলিজ পেয়েছে। ইন্টারনেটের মাধ্যমে লিমির গানগুলো শুনতে পাবেন শ্রোতারা। তাছাড়া পছন্দের গানগুলো কলার টিউন হিসেবে সেট করতে পারবেন ।

অ্যালবামের মোট ছয়টি গানের শেষ গানটি ‘সত্যি বলছি’ এবং গানের সংখ্যা ছয় কে ভিত্তি করেই অ্যাবামের নামকরণ করা হয় ‘সত্যি বলছি ছয়’। মানুষের অনুভূতির ছয়টি ধরণকে চিহ্নিত করে ছয়টি রঙের মাধ্যমে রাঙিয়ে তুলে ধরাই হচ্ছে এই অ্যালবামের উদ্দেশ্য। গানের পাশাপাশি কয়েকটি জিঙ্গেলেও কন্ঠ দিয়েছেন লিমি।

অ্যালবাম প্রসঙ্গে লিমি বলেন, “গানের শুরুটা অনেক আগে থেকেই। তবে এবারই প্রথম অ্যালবামে গান গাওয়া। অ্যালবামের ছয়টি গানই আমার লিখা ও সুর করা। অনেক যত্ন নিয়ে গানগুলো লিখেছি। মানুষের ছয়টি অনুভূতি আমার ছয়টি গানের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি আমি। বাকিটা শ্রোতারা শুনে বলতে পারবে।

1381747_1395861970647688_215398742_n

তরুণ কন্ঠশিল্পী লুবনা ইয়াসমিন লিমি

সজীব ভাইয়ের প্রতি অনেক কৃতজ্ঞ। আমার গানগুলো তার ভালো লেগেছে। সেই ভালোলাগা থেকেই গানগুলো তিনি অনেক যত্ন করে করেছেন।

অ্যালবামের নামকরণ সম্পর্কে লিমি বলেন,  ছয় সংখ্যাটা আমার লাকি নাম্বার। তাই অ্যালবামের গানের সংখ্যা এবং রিলিজের তারিখ ছয় বেছে নিয়েছি। তাছাড়া ছয়টি গান নিয়ে এখন পর্যন্ত কোন অ্যালবাম রিলিজ হয়নি। এদিক থেকে আমরা নতুনত্ব সৃষ্টি করছি। অ্যালবামের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। বাকিটা শ্রোতাদের মন্তব্যের অপেক্ষায়।

সংস্কৃতিমনা লিমি ছোটবেলা থেকেই বেড়ে উঠেন ময়মনসিংহের সাংস্কৃতিক অন্দরমহলে। সেই সুবাদে ওস্তাদের কাছে ৫ বছর বয়সেই হারমোনিয়ামে হাতে খড়ি । বড় ভাইয়ের কাছ থেকেও পেয়েছেন যথেষ্ট সখ্যতা। মূলত ওস্তাদ মাসুদ করিম এর কাছ থেকেই নেন সংগীতের তালিম। পরবর্তী সময়ে সংগীতে উচ্চ শিক্ষা নেওয়ার জন্য উদীচি শিল্পীগেষ্ঠি থেকে ডিপ্লোমা অর্জন করে সম্পৃক্ত হন নজরুল একাডেমী, শিশু একাডেমী এবং পরবর্তীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে। শিল্পকলা একাডেমীর আয়োজিত বিভিন্ন দেশী ও বিদেশী অনুষ্ঠানে গান গেয়ে শ্রোতাদের মনে জায়গা করে নেন লিমি।

এদেশের দারিদ্র পীড়িত অসহায় মানুষের পাশাপাশি শিশুদের জন্যও কিছু করার আশা ব্যক্ত করেন সমাজকল্যানে স্নাতকোত্তর পড়ুয়া এই তরুণ সঙ্গীতশিল্পী।

ফেসবুক মন্তব্য