ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮

Mountain View



ঘাটাইলে মুক্তিযোদ্ধাদের অবদান স্মরণে ভাস্কর্য বিজয়’৭১

Print Friendly, PDF & Email

 নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল : মহান স্বাধীনতা যুদ্ধে টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলায় মুক্তিযোদ্ধাদের অবদানকে আগামী প্রজন্মের কাছে স্মরণীয় করে রাখার জন্য স্থাপন করা হয়েছে বিজয়’৭১ নামে একটি ভাস্কর্য। ভাস্কর্যটি নির্মাণ করেছেন প্রথিত যশা ভাস্কর মৃণাল হক।

Tangail Ghatail er Bijoy 71 news (Menon)  Pic  05.02.14

ভাস্কর্য বিজয়’৭১ । ছবি: টাঙ্গাইল বার্তা

টাঙ্গাইল ময়মনসিংহ মহাসড়কে ঘাটাইল কলেজ মোড় এলাকায় এটি প্রতিস্থাপন করা হয়েছে। টাঙ্গাইল জেলা পরিষদ ও ঘাটাইল উপজেলা পরিষদের আর্থিক সহযোগিতায় এগার লাখ টাকা ব্যয়ে ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে বলে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন জানান।

দৃষ্টি নন্দন ভাস্কর্যটি একদিকে যেমন টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সৌন্দর্য বৃদ্ধি করেছে তেমনি অপরদিকে পথচারীদের দৃষ্টি আকৃষ্ট করছে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের অঙ্গ সংগঠন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড টাঙ্গাইল জেলা শাখার সভাপতি ওমর ফারুক বিপ্লব ও সাধারন সম্পাদক মোঃ রাশেদ খান মেনন (রাসেল) টাঙ্গাইল বার্তাকে বলেন ভাস্কর্যটি নির্মান হওয়ায় মুক্তিযোদ্ধাদের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে আমরা আরেকধাপ অগ্রসর হলাম। সেই সাথে মুক্তিযোদ্ধাদের অবদানকে স্মরনীয় করে রাখার জন্য প্রতিটি উপজেলায় অন্তত একটি করে মুক্তিযুদ্ধ ভিত্তিক ভাস্কর্য ও মুক্তিযোদ্ধাদের নামের তালিকা সম্বলিত স্মৃতি ফলক স্থাপন করা প্রয়োজন।

ফেসবুক মন্তব্য