ঢাকা মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮

Mountain View



বিদ্যুৎ সঙ্কট নিরসনে গোপালপুরে শুভ উদ্ধোধন হলো ১০ এমভিএ সাবষ্টেশন

Print Friendly, PDF & Email

কে এম মিঠু, গোপালপুর সংবাদদাতা : বিদ্যুৎ সঙ্কট নিরসনে টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত আলমনগর ইউনিয়নের নলহরা গ্রামে ৩৩ শতাংশ জমিতে আজ ৬ ফেব্রুয়ারি গোপালপুর উপজেলা পরিষদের উদ্দ্যোগে ১০ এমভিএ সাবস্টেশনের শুভ উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে।

Photo, Gopalpur, Tangail 06.02. 2014

শুভ উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথিসহ বিশেষ অথিতিবৃন্দরা

উক্ত শুভ উদ্ধোধন অনুষ্ঠানে উপজেলা র্নিবাহী কর্মকর্তা তানজিলা ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ খন্দকার আসাদুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি খন্দকার মসিউজ্জামান রুমেল, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির জিএম আব্দুল রশিদ মৃধা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হালিমুজ্জামান তালুকদার, সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই, মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা, ঝাওয়াইল ইউপি চেয়ারম্যান খাইরুল ইসলাম, নগদা শিমলা ইউপি চেয়ারম্যান এম হোসেন আলী, আলমনগর ইউপি চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার গিয়াস উদ্দিন ও সাবেক সম্পাদক রকিবুল হক সানা প্রমূখ।

উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার জানান, সাবস্টেশনের ভূমিক্রয়ে উপজেলা পরিষদ ৫ লক্ষ টাকা অনুদান হিসাবে প্রদান করছেন। এ উপজেলায় বিদ্যুতের সাবস্টেশন না থাকায় দীর্ঘ দিন ধরে ৬ হাজার সেচ গ্রাহকসহ ৫০ হাজার গ্রাহক বিড়ম্বনার শিকার হয়েছে। একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে পিকআওয়ারে বিদ্যুতের চাহিদা প্রায় ১২ মেগাওয়াট। ননপিকআওয়ারে ১০ মেগাওয়াট। সরবরাহ করা হয় যথাক্রমে ৫ ও ৩ মেগাওয়াট।

নিজস্ব সাবস্টেশন না থাকায় অন্য উপজেলার সাবস্টেশন হতে বিদ্যুৎ সরবরাহ পেতে গোপালপুরবাসিকে প্রতিনিয়তই বৈষম্যের শিকার হতে হয়েছে। এই ১০ এমভিএ সাবস্টেশন নির্মিত হওয়ায় গোপালপুরবাসি অনেকাংশে আলোকিত হবে।

ফেসবুক মন্তব্য