ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে হামলার হুমকি তালেবানের

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট : ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে হামলার হুমকি দিয়েছে নিষিদ্ধ সংগঠন তেহরিক ই তালেবান পাকিস্তান (টিটিপি)। নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার ঘটনায় এ হুমকি দিয়েছে তারা। জঙ্গি সংগঠন টিটিপি বুধবার এ হুমকি দেয়।

কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার পর পাকিস্তানের পার্লামেন্টে নিন্দা প্রস্তাব গৃহীত হওয়া বাংলাদেশে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়ার পর পাকিস্তান তালেবানের পক্ষ থেকে এ হামলার হুমকি দেয়া হলো।

ইতোমধ্যেই ইসলামাবাদে অবস্থিত বাংলাদেশী দূতাবাস ঘিরে নিরাপত্তার জোরদার করা হয়েছে। কিন্তু তালেবানের হুমকির পর দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বহিনীর সদস্যরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে।

পাকিস্তানের একটি সরকারি সূত্রে জানা গেছে, দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে ওই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি চিঠি লেখা হয়েছে। এই চিঠিতে বলা হয়েছে, তালেবান বালাদেশি দূতাবাসে হামলার হুমকি দিয়েছে। এই ধরণের হামলার ঘটনা যাতে না ঘটে সেজন্য সরকারের পক্ষ থেকে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা দরকার।

ইসলামাবাদের এফ-৬/৩ আবাসিক এলাকায় বাংলাদেশি দূতাবাস অবস্থিত। এটি ইসলামাবাদের গুরুত্বপূর্ণ একটি এলাকা।

তবে দেশটির নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, এ ধরনের কোনো ঘটনা তারা ঘটতে দিবেনা। তাদের পক্ষ থেকে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থার নেয়া হয়েছে।

ফেসবুক মন্তব্য