ঢাকা মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮

Mountain View



টাঙ্গাইল-৮ উপ-নির্বাচন, প্রথম দিনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৮ জন

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : টাঙ্গাইল-৮ আসনের উপ-নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মধ্যে প্রথম দিন ৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ২ জন মনোনয়নপত্র জামাও দিয়েছেন।

আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এ তথ্য জানান।

ড. আব্দুস সোবহান বলেন, ‘আগামী ১৯ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত এই মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয়া হবে। আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল সন্ধ্যা সাড়ে ৬টায় সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।’

২৫ হাজার টাকার বিনিময় দলীয় নেতাকর্মীদের যে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন বলেও তিনি জানান।

প্রথম দিনে আগ্রাহী প্রার্থীদের মধ্য আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক প্রকৌশলী আতাউল মাহমুদ, মো. আব্দুর রশীদ, মো. আব্দুল মালেক মিয়া, অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, মো. আবু সাইদ, শওকত মোমেন শাহজাহানের ছেলে অনুপম শাহজাহান জয়, কোহিনূর হোসেন খান, অধ্যাপক রফিক-ই রাসেল মনোনয়নপত্র সংগ্রহ করেন।

প্রসঙ্গত, টাঙ্গাইল-৮ সংসদীয় আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ শওকত মোমেন শাহজাহানের মৃত্যুতে শূন্য আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংসদ সদস্য শওকত মোমেন শাহজাহান ২১ জানুয়ারি সোমবার সকাল পৌনে ৬টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

এই উপ-নির্বাচনকে কেন্দ্র করে ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দুইদিন মনোনয়নপত্র বিতরণ ও জমার সিদ্ধান্ত নেয়া হয় গতকাল সোমবারের আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকে।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল থেকে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপত্র বিতরণ ও জমাগ্রহণ শুরু হয়।

আগ্রহী প্রার্থীদের মধ্যে বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আতাউল বলেন, ‘দল যাকে যোগ্য মনে করবে তাকেই মনোনয়ন দেবে।’ তবে তিনি আশা করেন, মেধাভিত্তিক রাজনীতি চর্চা ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তরুণ নেতৃত্বের প্রতি দল বিবেচনা করবে।  সুত্র :বাংলামেইল

ফেসবুক মন্তব্য