ঢাকা রবিবার, নভেম্বর ১৮, ২০১৮

Mountain View



টাঙ্গাইল-৮ উপ-নির্বাচন, জয়কে আ’লীগের দলীয় মনোনয়ন দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Print Friendly, PDF & Email

আমানত হোসাইন মাসুম, সখীপুর প্রতিনিধি: টাঙ্গাইল-৮ (সখীপুর- বাসাইল) আসনের উপ-নির্বাচনে প্রয়াত সংসদ সদস্য অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের পুত্র কেন্দ্রীয় প্রজন্ম লীগের সহ-সভাপতি অনুপম শাহজাহান জয়কে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তাঁর সমর্থকরা।

আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে স্থানীয় পিএম পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে জয়ের সমর্থকরা একত্রিত হয়। পরে কয়েক হাজার সমর্থক অনুপম শাহজাহান জয়কে দলীয় মনোনয়ন দেওয়ার দাবিতে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদণি করে। মিছিল শেষে স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে সমাবেশ করে বক্তব্য রাখেন- পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক কেবিএম খলিলুর রহমান, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক কাজী বাদল, অধ্য রেনুবর রহমান, বিআরডিবি’র চেয়ারম্যান সুলতান শরীফ পান্না, যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তালুকদার প্রমুখ।

গত বুধবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় দলীয় প্রার্থী চূড়ান্ত করতে না পেরে আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার তৃণমূলের মতামত নিয়ে প্রার্থী চূড়ান্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় মনোনয়ন প্রত্যাশী ১০ জনের সাক্ষাতকার নেয়া হয়।

বৈঠক সূত্রে জানা যায়, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ওই আসনের তৃণমূলে মনোনয়ন প্রত্যাশীদের কার কী অবস্থান কার জনপ্রিয়তা বেশি এবং কোনো মনোনয়ন প্রত্যাশীদের বিরুদ্ধে কোনো অভিযোগ আছে কিনা তা খতিয়ে দেখে দলীয় প্রার্থী ঘোষণা দেবেন তিনি।

তবে বোর্ডের সভায় মনোনয়ন প্রাপ্তির দৌঁড়ে কিছুটা হলেও বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক মিঞা, প্রয়াত সংসদ সদস্য শওকত মোমেন শাহজাহানের পুত্র অনুপম শাহজাহান জয় ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য বোয়ালী কলেজের অধ্যক্ষ আবু সাঈদ আজাদ এগিয়ে রয়েছেন।

প্রসঙ্গত, কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের মৃত্যুর পর তাঁর পুত্র অনুপম শাহজাহান জয়সহ আ’লীগের ১০ জন কেন্দ্রীয় ও স্থানীয় নেতা দলীয় মনোনয়নপত্র ক্রয় করেন। আগামী ২৩ মার্চ এ আসনে উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন ২৩ ফেব্র“য়ারি। যাচাইবাচাই ২৬ ফেব্র“য়ারি এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ৬ মার্চ।

ফেসবুক মন্তব্য