ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



ভাষা শহীদদের স্মরণে সখীপুরে ফ্রি মেডিক্যাল ও চক্ষু ক্যাম্প

Print Friendly, PDF & Email

আমানত হোসাইন মাসুম, সখীপুর প্রতিনিধি: মহান একুশ স্মরণে টাঙ্গাইলের সখীপুর উপজেলার হাতিবান্ধা গ্রামের তালিমঘরে গতকাল শুক্রবার দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ও চক্ষু ক্যাম্প এবং স্বাস্থ্য শিক্ষা মেলার আয়োজন করে। দেশের শীর্ষ স্থানীয় কিডনী বিশেষজ্ঞ এবং ক্যাম্পাস ও রেডলাইন হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা. এমএ সামাদ এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত দিনব্যাপী ফ্রি মেডিক্যাল উপলক্ষ্যে ‘রোগ প্রতিরোধে গণ সচেতনতা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উপদেষ্টা আবদুল মালেক মিঞার সভাপতিত্বে আলোচনা সভায় কিডনী রোগ বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ডা. এমএ সামাদ। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক, জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা, লায়ন জাহাঙ্গীর কবির প্রমুখ।

ফ্রি মেডিক্যাল ও চক্ষু ক্যাম্পের জন্য মাসাধিকাল ধরে চলে রোগীদের নাম রেজিস্ট্রেশন। ফ্রি মেডিক্যাল ক্যাম্পে আগত রোগীদের কিডনী, হার্ট, লিভার, গাইনি, অর্থপেডিক, গ্যাস্ট্র, ডায়াবেটিস, নাক-কান-গলা, জেনালের সার্জারি, মেডিসিন, ডেন্টাল, মানসিক রোগ, বাত ব্যাথা, প্যারালাইসিসসহ সকল বিভাগের চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এছাড়া ২৫০ এর অধিক চু রোগীদের চোখের ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপনের ব্যবস্থা করা হয় এবং প্রয়োজনীয় রক্ত পরীক্ষা ইউরিন পরীক্ষা, রক্তের ক্রিয়েটিনিন পরীক্ষা, ডায়াবেটিস পরীক্ষা, আলট্রাসনোগ্রাম, ব্লাডগ্রুপিং ও ইসিজি বিনামূল্যে সম্পন্ন করা হয়।

দেশ বরেণ্য বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিক্যাল টিম বিনামূল্যে রোগীদের ওষুধ ও চিকিৎসা সেবা প্রদান করেন। এতে উপজেলার বিভিন্ন গ্রামের দরিদ্র ও চলৎশক্তিহীন প্রায় ৩ হাজার রোগীর চিকিৎসা সেবা দেওয়া হয়েছে বলে ডা. এমএ সামাদ টাঙ্গাইল বার্তার এ প্রতিনিধিকে জানান।

ফেসবুক মন্তব্য